ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সোনার বারসহ ২ শুল্ক প্রতারক আটক

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোনার বারসহ ২ শুল্ক প্রতারক আটক

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ১০০ গ্রাম সোনার বারসহ ২ শুল্ক প্রতারককে আটক করেছে কাস্টমস গোয়েন্দা।

শুক্রবার সিলেট হতে বাংলাদেশ বিমানের ফ্লাইট নম্বর-বিজি ০২৩৬ যোগে আগত ২ জন যাত্রীর নিকট হতে ২১০০ গ্রাম স্বর্ণবার জব্দ করা হয়। যাত্রীরা হলেন-সৈয়দ আহমদ ও মো. হারুন।

কাস্টমস গোয়েন্দা জানায়, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ডোমেস্টিক টার্মিনালে সিলেট হতে বাংলাদেশ বিমানে আগত দুজন যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান করে। এর পরিপ্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দার চৌকস দল ডোমেস্টিক টার্মিনালে উক্ত ফ্লাইটের যাত্রীদের ওপর সতর্ক দৃষ্টি রাখে। এক পর্যায়ে যাত্রীদেরকে সনাক্ত করা হয় এবং স্বর্ণের বিষয়ে জিজ্ঞাসা করা হয়। যাত্রীদ্বয় স্বর্ণ রাখার কথা অস্বীকার করলেও তাদের আচরণ সন্দেহজনক হওয়ায় স্বর্ণ থাকার বিষয়টি আরো স্পষ্ট হয়।

গোয়েন্দা দল সৈয়দ আহমদের লাগেজ কাস্টমস গ্রীণ চ্যানেলে এনে তল্লাশি করে তার সঙ্গে রাখা চশমার বক্সে স্কচটেপ দ্বারা মোড়ানো ৮টি স্বর্ণবার জব্দ করা হয়। যার ওজন ৯৩২ গ্রাম। অপর যাত্রী মো. হারুনকে আর্চওয়ে করানো হলে স্বর্ণ থাকার বিষয়টি স্পষ্ট হয়। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে তার রেকটামে স্বর্ণ রয়েছে। পরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে বিমানবন্দরের টয়লেটে তিনি একে একে ৫টি স্বর্ণের পোটলা বের করেন। পরবর্তীতে ব্যাগেজ কাউন্টারে এনে পোটলা খুলে ১০টি স্বর্ণবার পাওয়া যায়।যার ওজন ১১৬৮ গ্রাম। জব্দকৃত স্বর্ণবারের মোট পরিমাণ ২১০০ গ্রাম। যার মূল্য এক কোটি পাঁচ লাখ টাকা।

স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং তাদের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৯/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়