ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান’র ৭ম সমাবর্তন অনুষ্ঠিত

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ১১ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান’র ৭ম সমাবর্তন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে অবস্থিত আর্ন্তজাতিক বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান (এইউডব্লিউ) এর ৭ম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে শনিবার।

নগরীর রেডিসন ব্লু বে ভিউ হোটেলের মেজবান হলে সমাবর্তনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মিসেস চেরি ব্লেয়ার। বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সমবেত কণ্ঠে গাওয়া বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অনবদ্য গান ‘আগুনের পরশমনি ছোয়াও প্রাণে...’ বেজে উঠার মাধ্যমে ৭ম সমাবর্তন কার্যক্রম শুরু হয়।

এবারের সমাবর্তনে ফিলোসফি, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি, এনভাইরেন্টাল সায়েন্স, পাবলিক হেলথ বিষয়ে বাংলাদেশসহ এশিয়া ও মিডলইস্ট দেশগুলোর ১০০ জন শিক্ষার্থীকে গ্র্যাজুয়েট সম্মাননা সার্টিফিকেট দেওয়া হয়। এই দেশগুলো হলো- ভারত, পাকিস্তান, আফগানিস্তান, মিয়ানমার, নেপাল, ফিলিস্তিন, যুক্তরাষ্ট্র, কম্বোডিয়া, শ্রীলংকা, ভিয়েতনাম, ভূটান এবং বাংলাদেশ।

একই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত আফগানিস্তানের প্রেসিডেন্টের অবকাঠামো, মানবসম্পদ উন্নয়ন ও প্রযুক্তি বিষয়ক প্রধান উপদেষ্টা ও অর্থমন্ত্রী প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ন কাইয়ুমীকে ‘ডক্টর অফ লজ’ ডিগ্রি প্রদান এবং স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশের প্রখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাকে ‘ডক্টর অফ আর্টস’ সম্মানসূচক ডিগ্রি প্রদান করা হয়।

সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চ্যান্সেলর মিসেস চেরি ব্লেয়ার গ্র্যাজুয়েট সম্পাদনকারী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের যথেষ্ট যোগ্যতা ও দক্ষতা রয়েছে এবং আজকে তোমরা তোমাদের সেই সনদ লাভ করেছ। এখন সেবার মাধ্যমে যোগ্য কর্মবীর হিসেবে সফলতা অর্জন করতে হবে। পাশাপাশি এক এক জন যার যার এলাকায় চেঞ্জমেকার হিসেবে নিজেদের নেতৃত্বকে বিকশিত করবে। 

সমাবর্তনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নির্মলা রাও, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য বিজিএমইএ’র নববির্বাচিত সভাপতি রুবানা হক, ডিরেক্টর রেহেনা খান প্রমুখ।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১১ মে ২০১৯/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়