ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপের জন্য প্রস্তুত শাদাব খান

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৯:৫১:২৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৫ ৯:৫১:২৭ এএম
Walton AC

ক্রীড়া ডেস্ক: প্রাথমিক স্কোয়াডে জায়গা পেয়েও ইংল্যান্ড বিশ্বকাপে শাদাব খানের খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। কারণ রক্তে হেপাটাইটিস ‘সি’ ভাইরাস ধরা পড়ায় ডাক্তারের পরামর্শে থাকতে হয়েছে তাকে। তবে এ স্পিনারকে নিয়ে সবুজ সংকেত দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সুস্থ হওয়ায় ইংল্যান্ড বিশ্বকাপে খেলতে যাচ্ছেন তিনি।

ভাইরাস সংক্রমণে বিশ্বকাপ খেলা ঝুঁকির মধ্যে পড়লেও খুশির খবর পেয়েছেন শাদাব খান। শরীরে আর কোনও ভাইরাস নেই তার। ফলে বিশ্বকাপ খেলতে ‍পুরোপুরি ফিট এই অলরাউন্ডার।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে তার রক্তে ভাইরাসের উপস্থিতি পাওয়ায় পাকিস্তান বিশ্রাম দেয় শাদাব খানকে। বদলি হিসেবে দলের সঙ্গে পাঠানো হয় লেগ স্পিনার ইয়াসির শাহকে। তবে ইংলিশদের বিপক্ষে তৃতীয় ওয়ানডের টসের সময় অধিনায়ক সরফরাজ আহমেদ নিশ্চিত করেছিলেন, বিশ্বকাপে খেলার জন্য প্রস্তুত শাদাব। এবার পিসিবিও নিশ্চিত করেছে, দলের সঙ্গে যোগ দিতে ইংল্যান্ডের পথে যাত্রা করবেন এই অলরাউন্ডার।

বিশ্বকাপের আগে সুস্থ হয়ে ওঠায় উচ্ছ্বসিত শাদাব খান বলেন, ‘রক্ত পরীক্ষায় নেগেটিভ এসেছে জেনে ভীষণ আনন্দিত। এখন আমি প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারব। আমার মধ্যে সবসময়ই বিশ্বাস ছিল, এই ভাইরাল সংক্রমণ থেকে আমি সেরে উঠব এবং বিশ্বকাপে খেলতে পারব।’

আগামী বৃহস্পতিবার লন্ডনের উদ্দেশে পাকিস্তান ছাড়ার কথা শাদাবের। ডাক্তার দেখানোর পর ২০ মে ব্রিস্টলে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। ২৪ মে আফগানিস্তান ও ২৬ মে বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপের দুটি প্রস্তুতি ম্যাচ পাকিস্তানের। টিম ম্যানেজমেন্টের নির্দেশ পেলেই ওই ম্যাচগুলোতে দেখা যাবে তাকে।




রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/শামীম

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge