ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

উজবেকিস্তানে একক ও দ্বৈতে হেরেছে বাংলাদেশ

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৬ ৮:৫৭:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৬ ৮:৫৭:০৯ পিএম
উজবেকিস্তানে একক ও দ্বৈতে হেরেছে বাংলাদেশ
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক : উজবেকিস্তানের তাসখন্দে ৫ মে থেকে শুরু হয়েছে আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপ-২০১৯ : ডিভিশন-১’ টেনিস প্রতিযোগিতা। যা চলবে ১৮ মে পর্যন্ত। এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে চার সদস্যের বাংলাদেশ দল। আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

আজ বৃহস্পতিবার একক ও দ্বৈতে কোর্টে নেমেছিল বাংলাদেশের মাহাদী হাসান আলভি, মো. রুম্মান হোসেন ও মাসফিয়া আফরিন। তবে কেউ-ই জয় পায়নি। ছেলেদের এককে বাংলাদেশের মো. রুম্মান হোসেন ৬-৩, ৬-০ ব্যবধানে কোরিয়ার উহুক চাং এর কাছে হেরে যায়। অপর ম্যাচে বাংলাদেশের মেহেদী হাসান আলভি ৩-৫, ২-৪ ব্যবধানে হার মানে থাইল্যান্ডের নারুয়েবোদি বোনিওয়াতের কাছে। মেয়েদের এককে বাংলাদেশের মাসফিয়া আফরিন হংকং এর নাগি ফান চেউং এর কাছে ০-৪, ০-৪ ব্যবধানে হেরে যায়।

দ্বৈতে বাংলাদেশের আলভি ও রুম্মান জুটি ভিয়েতনামের হোলিং এনগুয়েন ও কুয়াং ভিন এনগুয়েন জুটির কাছে ০-৬, ৬-৩, ৬-১০ ব্যবধানে হেরে যায়।

আইটিএফ এশিয়ান ডিভিশন-১ টেনিস প্রতিযোগিতা অনূর্ধ্ব-১৪ বছরের সবচেয়ে বেশি র‌্যাঙ্কিং পয়েন্টের প্রতিযোগিতা। যেখানে বাংলাদেশ থেকে অংশ নিয়েছে মাহাদী হাসান আলভি, মো. রুম্মান হোসেন ও মাসফিয়া আফরিন। বাংলাদেশ দলের প্রশিক্ষক হিসেবে আছেন মো. মোজাহিদুল হক।

চলতি বছরের ৮-১৩ জানুয়ারি ও ১৪-১৮ জানুয়ারি ২০১৯ পর্যন্ত থাইল্যান্ডে অনুষ্ঠিত ‘আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশিপ ২০১৯ : ডিভিশন-২’ এর দুটি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়দের মধ্যে ব্যক্তিগত ফলাফলের উপর ভিত্তি করে বাছাইকৃত খেলোয়াড়দের সমম্বয়ে গঠিত আইটিএফ দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। বাংলাদেশ ছাড়াও এই প্রতিযোগিতার টিকিট পাওয়া মঙ্গোলিয়া থেকে ৩ জন, পাকিস্তান থেকে ২ জন, লেবানন থেকে ১ জন, ইরান থেকে ২ জন, জর্ডান থেকে ১ জন, কিরগিজস্তান ও নেপাল থেকে ১ জন করে খেলোয়াড় অংশ নিয়েছে।

এ ছাড়া আইটিএফ এশিয়ান ডিভিশন-১ প্রতিযোগিতায় এ বছর এশিয়ার অনূর্ধ্ব-১৪ গ্রুপের টপ র‌্যাঙ্কিংধারী দেশসমূহ হল- চীন, চাইনিজ তাইপে, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, কাজাখস্তান, কোরিয়া, মালয়েশিয়া, ফিলিপাইনস, শ্রীলংকা, থাইল্যান্ড, উজবেকিস্তান ও ভিয়েতনাম থেকে ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করেছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge