ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঢাকায় মাশরাফি, সাকিব-মুশফিকরা লেস্টারে

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ৮:৫৭:৩৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৯ ১২:০৮:০৯ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : ফ্লাইট ৩০ মিনিট দেরি। শনিবার রাত ১১টায় মাশরাফি, তাসকিনদের বহনকারী বিমান ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার কথা ছিল। কিন্তু ওই ৩০ মিনিট কেটে গেল মুহূর্তেই!

এর আগে বহুবার মাশরাফিরা দেশে ফিরেছেন ব্যর্থতার বোঝা মাথায় নিয়ে। কিন্তু মাশরাফির এবারের ফেরাটা ঐতিহাসিক। তার হাত ধরে প্রথমবার কোনো শিরোপা জিতেছে বাংলাদেশ। সেই ট্রফি নিয়েই দেশে ফিরেছেন মাশরাফি। তার সঙ্গী আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে কোনো ম্যাচ না খেলা তিন ক্রিকেটার, তাসকিন, নাঈম, ইয়াসির। আরেক ক্রিকেটার ফরহাদ রেজা ফিরবেন রোববার।

তাদের অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বিসিবির পরিচালক জালাল ইউনুস, মাহবুবুল আনাম, ইসমাইল হায়দার মল্লিক এবং প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও উপস্থিত ছিলেন।

বিমানবন্দরে মাশরাফির আগমন ‍উপলক্ষে হাজির হয়েছিল একাধিক গণমাধ্যম। কিন্তু অধিনায়ক কোনো কথা বলেননি। তার ভাষ্য, যারা ত্রিদেশীয় সিরিজের মূল নায়ক তাদের কথা শোনাই উচিত।


‘আপনারা যারা কষ্ট করে এসেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আমি এখানে কথা বলব না কারণ দলের কেউ আসেনি। যারা খেলেছে তার ডিজার্ভ করে এখানে আসার। দলের পক্ষ থেকে আমি আছি কিন্তু ঠিক হবে না... মূল খেলোয়াড় যারা পারফর্ম করেছে তারা ডিসার্ভ করে এখানে আসার।’

‘এটা দলগত সাফল্য। এটা নিয়ে কথা বলতে হলে…দলের সবাই থাকলে আমার মনে হয় ঠিক হতো। ওরা না থাকায় আমার ভালো লাগছে না... আমার মনে হয় ওরা থাকেল আমি ভালো অনুভব করতাম’- বলেছেন মাশরাফি।

আয়ারল্যান্ডে সফল মিশন শেষে ঝটিকা সফরে দেশে ফিরছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দলের সঙ্গে নেই তামিম ইকবালও। পরিবারের সময় কাটাতে দেশসেরা ওপেনার এখন দুবাইয়ে। ওদিকে এরই মধ্যে লেস্টারে পৌঁছে গেছেন বিশ্বকাপ স্কোয়াডের বাকি ১৩ খেলোয়াড়। ডাবলিন থেকে লন্ডন হয়ে লেস্টারে পৌঁছেছেন তারা।

পারিবারিক কাজে দেশে ফিরছেন মাশরাফি। আগামী বুধবার আবার লন্ডনের উদ্দেশে রওনা হবেন। বৃহস্পতিবার লন্ডনে বিশ্বকাপে সব অধিনায়ককে নিয়ে আইসিসির একটি আয়োজনে যোগ দেবেন মাশরাফি। সেখান থেকে দলের সঙ্গে যোগ দেবেন কার্ডিফে।

লেস্টারে বিশ্বকাপের আগে ক্যাম্প করবে দল। তিনদিন বিরতির পর শুরু হবে ক্যাম্প। তিনদিন ক্যাম্পের পর বাংলাদেশ দল লেস্টার ছেড়ে যাবে কার্ডিফে। সেদিন থেকেই আইসিসির দেওয়া সুযোগ-সুবিধা নেওয়া শুরু করবে দল।

আগামী ৩০ মে শুরু হতে যাওয়া বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এর আগে তারা ২৬ ও ২৮ মে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান ও ভারতের বিপক্ষে।




রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/ইয়াসিন

Walton AC
     
Walton AC
Marcel Fridge