ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপের রিজার্ভ স্কোয়াডে অবসরে যাওয়া ব্রাভো!

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ৫:১১:০৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২১ ২:০২:২৫ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : গত বছরের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি। সেই ডোয়াইন ব্রাভোকে ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১০ জন রিজার্ভ খেলোয়াড়ের তালিকায় রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। এই তালিকায় আছেন আরেক অলরাউন্ডার কাইরন পোলার্ডও।

২০১৬ সালের সেপ্টেম্বরের পর ওয়েস্ট ইন্ডিজের হয়ে কোনো ফরম্যাটেই খেলেননি ব্রাভো। ৩৫ বছর বয়সি এই অলরাউন্ডার সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৪ সালের অক্টোবরে। ৩২ বছর বয়সি পোলার্ড সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে। দুজনই খেলেছেন সদ্য শেষ হওয়া আইপিএলে। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সের চতুর্থ শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল পোলার্ডের।

ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের বিশ্বকাপ দল আজ থেকে সাউদাম্পটনে অনুশীলন ক্যাম্প করবে। ক্যাম্প চলবে ২৩ মে পর্যন্ত। ক্যাম্পের অংশ হিসেবে ২২ মে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

মূল দলের সঙ্গে দুজন রিজার্ভ খেলোয়াড়ও থাকছেন এই ক্যাম্পে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দারুণ খেলা টপ অর্ডার ব্যাটসম্যান সুনীল অ্যামব্রিস অসুস্থ এভিন লুইসের বিকল্প হিসেবে থাকছেন। বোলারদের ওপর চাপ কমাতে থাকছেন বাঁহাতি পেসার রেমন্ড রেইফার, যার ওয়ানডে অভিষেক হয় আয়ারল্যান্ডে।

বাকি ছয়জন রিজার্ভ খেলোয়াড় হলেন- ব্যাটসম্যান জন ক্যাম্পবেল, জনাথন কার্টার, স্পিন বোলিং অলরাউন্ডার রোস্টন চেজ, খারি পিয়েরে, উইকেটকিপার-ব্যাটসম্যান শেন ডোরিচ এবং পেস বোলিং অলরাউন্ডার কেমো পল।

বিশ্বকাপের রিজার্ভ স্কোয়াড নিয়ে ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটির প্রধান রবার্ট হেয়নেস বলছেন, ‘আমাদের মূল ভিতগুলো পূরণ করতেই এই রিজার্ভ স্কোয়াড। যদি মূল স্কোয়াডে বদলির দরকার হয়, তাহলে যেন ভালো কাউকে নেওয়া যায় এজন্যই রিজার্ভ দল রাখা হয়েছে।’

আগামী ৩১ মে ট্রেন্ট ব্রিজে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে দুবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ অভিযান।




রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge