ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ওয়ালটন জাতীয় জুনিয়র দাবার শীর্ষে ফাহাদ, সুব্রত ও নোশিন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২০ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন জাতীয় জুনিয়র দাবার শীর্ষে ফাহাদ, সুব্রত ও নোশিন

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে চলছে ‘ওয়ালটন জাতীয় জুনিয়র (অনুর্ধ্ব-২০) দাবা চ্যাম্পিয়নশিপস-২০১৯ (ওপেন ও বালিকা)। সাতদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২২ মে পর্যন্ত।

আজ রোববার প্রতিযোগিতার ষষ্ঠ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। ছয় রাউন্ড শেষে ওপেন বিভাগে দুইজন ও বালিকা বিভাগে একজন শীর্ষে রয়েছেন।

ওপেন বিভাগে পিরোজপুরের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও ময়মনসিংহের ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। পাঁচ পয়েন্ট করে নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির স্বর্নাভো চৌধুরী ও ইয়াসীর আলী খান ইভান যুগ্মভাবে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। সাড়ে চার পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন নারায়ণগঞ্জের ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির সাদনান হাসান দিহান ও মোঃ সাজিদুল ইসলাম।

বালিকা বিভাগে মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। পাঁচ পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেসএকাডেমির আহমেদ ওয়ালিজা দ্বিতীয় স্থানে রয়েছেন।

ষষ্ঠ রাউন্ডের খেলা আজ সোমবার জাতীয় ক্রীড়া পরিষদের তৃতীয় তলাস্থ বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়। ওপেন বিভাগে ষষ্ঠ রাউন্ডের খেলায় ফিদে মাস্টার ফাহাদ স্বর্নাভোর সাথে ও ক্যান্ডিডেট মাস্টার নীড় মাহিন আহমেদ শুভর সাথে ড্র করেন। ক্যান্ডিডেট মাস্টার সুব্রত নাফিম আল করীমকে, দিহান তাহমিদুল হককে ও সাজিদ মোঃ রাজীব হাসানকে পরাজিত করেন।
 


বালিকা বিভাগে নোশিন সানজিদা সাকিবকে, ওয়ালিজা কাজী জারিন তাসনিমকে, অর্পা জান্নাতুল ফেরদৌসকে, ওয়ারসিয়া মুশফিকা জান্নাত সাওরীকে, জান্নাতুল ফেরদৌসী মেহজাবীন আক্তার জুবাইদাকে, ইশরাত জাহান দিবা ওয়াদিফা আহমেদকে এবং নুশরাত জাহান আলো ইশরাত জাহান নিশিকে পরাজিত করেন।

আগামীকাল মঙ্গলবার দুপুর ১টা থেকে একই স্থানে সপ্তম রাউন্ডের খেলা শুরু হবে।   

এবারের এই প্রতিযোগিতায় ওপেন বিভাগে ঢাকা শহর এবং ২৫টি জেলা থেকে ৬৪ জন খেলোয়াড় এবং বালিকা বিভাগে ২৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়