ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরতে চান হেলস

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ২৩ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরতে চান হেলস

ক্রীড়া ডেস্ক: ডোপ পাপের জের ধরে ইংল্যান্ডের বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন অ্যালেক্স হেলস। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড তাকে দল থেকে বাদ দেওয়ার আগে অনির্দিষ্ট কালের জন্য ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন তিনি। বিরতি শেষে অস্ট্রেলিয়ায় আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলার লক্ষ্য স্থির করেছেন হেলস।

গত মাসে হঠাৎ করেই ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন হেলস। এরপর ডোপ টেস্টে ব্যর্থ হওয়ায় দোষী সাব্যস্ত হন তিনি৷ তার বিরুদ্ধে রিক্রিয়েশনাল ড্রাগ নেওয়ার নমুনা প্রমানীত হয়। দ্বিতীয়বারের মতো এই পরীক্ষায় অনুত্তীর্ণ হওয়ার কারণে তাকে ২১ দিনের জন্য নিষিদ্ধ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এর ফলে বাদ পড়েন বিশ্বকাপ দল থেকেও।

সম্প্রতি লন্ডনে ক্যারিবীয় প্রিমিয়ার লিগের ড্রাফটে হাজির হয়েছিলেন হেলস। এবারের প্রতিযোগিতায় বার্বাডোস ট্রাইডেন্টসের হয়ে খেলবেন তিনি। ঘরের মাঠে বিশ্বকাপে খেলতে না পারায় দুঃখ রয়েছে কিনা জানতে চাওয়া হয়েছিল হেলসের কাছে। সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হেলস বলেন, ‘ আমি এখানে এ প্রসঙ্গে মন্তব্য করতে চাই না। দুঃখিত আমি এ ব্যাপারে কিছু বলতে চাই না।’

বিশ্বকাপ টুর্নামেন্টে দুই মাসের লম্বা সময়ে জেসন রয় আর জনি বেয়ারস্টোর সঙ্গে ব্যাকআপ ওপেনার হিসেবেই দলে জায়গা পেয়েছিলেন হেলস। কিন্তু ড্রাগ টেস্টে পজিটিভি ধরায় বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তিনি। ওয়ানডে বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেও জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপকে নজরে রেখেছেন হেলস।

‘আমি আশা করি দরজা বন্ধ হয়ে যায়নি। আমার লক্ষ্য হচ্ছে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা। ওই প্রক্রিয়ার মধ্য দিয়ে এগোচ্ছি। আশা করি ওই টুর্নামেন্টগুলোতে রান করতে পারবো। আমি নিজের ক্রিকেট খেলাটা উপভোগ করতে চাই।’

৫০ ওভারের ক্রিকেট হেলসের রেকর্ড খারাপ না। এ ফরম্যাটে ৬টি সেঞ্চুরির পাশাপাশি তার রয়েছে ১৪টি হাফ সেঞ্চুরি। ওয়ানডেতে তার সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ১৭১। কেবল জেসন রয় তার চেয়ে বেশি রানের ইনিংস খেলেছেন ওয়ানডেতে (১৮০)। জেসন রয়ের ফিটনেস নিয়ে সমস্যা থাকায় এবার ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ ছিল তার। তবে ডোপ পাপের শিকার হয়ে সে সুযোগ থেকে বঞ্চিত হলেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়