ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

সবচেয়ে ধনী ক্রীড়াবিদ মেসি, দুইয়ে রোনালদো

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১২ ১১:২৭:১৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-১২ ১:৩৯:০১ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : বর্তমান সময়ের সেরা ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমারকে পিছনে ফেলে বিশ্বের সবচেয়ে দামী অ্যাথলেট নির্বাচিত হয়েছেন লিওনেল মেসি। গত এক বছরের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের ব্যবসা-বাণিজ্যভিত্তিক সাময়িকী ফোবর্স। তাতে  গত ১২ মাসে শীর্ষ আয়ের ক্রীড়াবিদ হিসেবে সবার উপরে জায়গা করে নিয়েছেন বার্সেলোনা তারকা মেসি।

ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী, গত একবছরে শীর্ষে থাকা একশো ক্রীড়াবিদের আয় বেড়েছে পাঁচ শতাংশ। তাদের মোট আয় ৪০০ কোটি মার্কিন ডলার। গত বছর মোট আয় ছিল তিনশো ৮০ কোটি ডলার।

১২৭ মিলিয়ন ডলার নিয়ে এবারের তালিকায় শীর্ষে উঠে এসেছেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি। ১০৯ মিলিয়ন ডলার আয় নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো। তৃতীয়স্থানে আছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। গত বছর ১০৫ মিলিয়ন ডলার আয় করেছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

শীর্ষ আয়ের অ্যাথলেটদের মধ্যে চর্তুস্থানে আছেন মেক্সিকান বক্সার কানেলো আলভারেস। তার আয় ৯৪ মিলিয়ন ডলার। ৯৩ কোটি ৪০ লাখ ডলার নিয়ে পঞ্চমস্থানে আছে সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার।

সেরা ১০০ আয়ের ক্রীড়াবিদদের মধ্যে একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন বিরাট কোহলি। একশো জনের তালিকায় একেবারে শেষ স্থানটি তার। গত এক বছরে তার আয় আড়াই কোটি ডলার। আর গত বছরের শীর্ষে থাকা মেওয়েদারের জায়গা এবার একশোতেও হয়নি। ২০১৮ সালের জুন থেকে ২০১৯ সালের জুনের মাঝের সময়কালে খেলোয়াড়দের পুরস্কারের অর্থ, বেতন ও এন্ডোর্সমেন্টের যোগফলে মোট আয়ের হিসেব করে এই তালিকা প্রকাশ করেছে ফোর্বস।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৯/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge