ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জেএফএ কাপে বরগুনা ও খাগড়াছড়ির বড় জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ১৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জেএফএ কাপে বরগুনা ও খাগড়াছড়ির বড় জয়

ক্রীড়া প্রতিবেদক : জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) পৃষ্ঠপোষকতায় আজ সোমবার(১৭ জুন) থেকে শুরু হয়েছে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯’ এর আঞ্চলিক পর্ব। এই টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটন গ্রুপ।

আজ সোমবার যশোর ও খাগড়াছড়ি ভেন্যুতে শুরু হয়েছে জেএফএ কাপের আঞ্চলিক পর্ব। উদ্বোধনী দিনে বড় জয় পেয়েছে বরগুনা ও খাগড়াছড়ি জেলা। জয় পেয়েছে মাগুরা জেলাও।

বরগুনা জেলা ১০-০ গোলে হারিয়েছে পটুয়াখালী জেলাকে। খাগড়াছড়ি জেলা ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লক্ষ্মীপুর জেলাকে। আর মাগুরা জেলা ৩-১ গোলে হারিয়েছে সাতক্ষীরা জেলাকে।

যশোরের শামসুল হুদা জেলা স্টেডিয়ামে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। সেখানে দিনের প্রথম ম্যাচে মাগুরা জেলা ৩-১ গোলে হারায় সাতক্ষীরা জেলাকে। মাগুরার হয়ে হ্যাটট্রিক করে দলকে জেতায় আনিকা। আর সাতক্ষীরার হয়ে ৫৯ মিনিটে একটি গোল শোধ দেয় আকলিমা।

দ্বিতীয় ম্যাচে বরগুনার হয়ে হ্যাটট্রিকসহ চারটি করে গোল করে শারমিন (১, ৯, ২০ ও ৫২ মিনিটে) ও লায়লা আক্তার (১৮, ২৬, ২৮ ও ৩৩ মিনিটে)। ১টি করে গোল করেছে তানিয়া ও ফেরদৌসী।

তার আগে আঞ্চলিক পর্বের উদ্বোধন করেন যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান মিঠু।

এদিকে খাগড়াছড়ি জেলা স্টেডিয়ামে স্বাগতিক জেলার বড় জয়ে হ্যাটট্রিকসহ ছয় গোল করে তিন্নি ত্রিপুরা (৯, ১৫, ২১, ২৮, ৪৪ ও ৭০ মিনিটে)। হ্যাটট্রিকসহ পাঁচ গোল করে ইলি চিং (১, ২০, ২৩, ৩২ ও ৩৪ মিনিটে)। ১টি করে গোল করে রতœা (৪৩ মি.), মিতা (৪৭মি.) ও বৈশাখী (৬৪ মি.)।

খাগড়াছড়ি ভেন্যুর খেলার উদ্বোধন করেন সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ সময় খাগড়াছড়ি সিটি করপোরেশনের মেয়র রফিকুল আলম ও জেলা ফুটবল সংস্থার সভাপতি অনুপ কুমার চাকমা উপস্থিত ছিলেন।



যশোর ভেন্যুতে আঞ্চলিক পর্ব চলবে ১৯ জুন পর্যন্ত। যেখানে লড়বে যশোর, খুলনা, মাগুরা, সাতক্ষীরা, পটুয়াখালী ও বরগুনা। খাগড়াছড়ি ভেন্যুতে২০ জুন পর্যন্ত চলবে আঞ্চলিক পর্বের খেলা। যেখানে লড়বে খাগড়াছড়ি, নোয়াখালী, লক্ষীপুর, রাঙামাটি, সিলেট ও মৌলভীবাজার।

১৮ জুন গোপালগঞ্জ ভেন্যুর খেলা শুরু হবে। চলবে ২০ জুন পর্যন্ত। যেখানে লড়বে গোপালগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, মানিকগঞ্জ ও বাগেরহাট। ১৯ থেকে ২২ জুন পর্যন্ত ময়মনসিংহ ভেন্যুর খেলাগুলো অনুষ্ঠিত হবে। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে ময়মনসিংহ, টাঙ্গাইল, জামালপুর, গাজীপুর, শেরপুর, নেত্রকোণা ও নারায়ণগঞ্জ।

২৫ থেকে ২৭ জুন পর্যন্ত রাজশাহী ভেন্যুর খেলাগুলো অনুষ্ঠিত হবে। যেখানে অংশ নিবে রাজশাহী, নওগাঁ, জয়পুরহাট, বগুড়া, চাপাইনবাবগঞ্জ ও সিরাজগঞ্জ। ২৫ থেকে ২৮ জুন পর্যন্ত রংপুর ভেন্যুর খেলাগুলো অনুষ্ঠিত হবে। যেখানে আটটি দল প্রতিদ্বন্দ্বিতা করবে। দলগুলো হল- রংপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, পঞ্চগড়, গাইবান্ধা ও নীলফামারি।

আঞ্চলিক পর্বের ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়ন এবং তাদের সঙ্গে সেরা দুই রানার্স-আপসহ মোট ৮টি দল আসবে ঢাকায়। তাদের নিয়ে জুলাইতে ঢাকায় আয়োজিত হবে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯’ এর মূলপর্ব।

এ নিয়ে পঞ্চবারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন।


রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়