ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ওয়ালটন জাতীয় শরীরগঠন প্রতিযোগিতা বুধবার শুরু

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ২৭ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন জাতীয় শরীরগঠন প্রতিযোগিতা বুধবার শুরু

সংবাদ সম্মেলনে উপস্থিত অতিথিবৃন্দ

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামীকাল বুধবার থেকে শুরু হতে যাচ্ছে জাতীয় ২৮তম সিনিয়র ও ১৩তম মাস্টার পুরুষ শরীরগঠন প্রতিযোগিতা-২০১৬। এই প্রতিযোগিতার টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৯ ডিসেম্বর চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

 

এই প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার অলিম্পিক ভবনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ নজরুল ইসলামসহ অন্যান্য কো-স্পন্সর প্রতিষ্ঠানের কর্তকর্তাগণ।

 

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের ওয়ালটন জাতীয় শরীরগঠন প্রতিযোগিতায় ৮০টি ক্লাব ও সংস্থার ২০০ জন প্রতিযোগী অংশ নিবেন। সিনিয়র বিভাগে ৭টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে। ওজন শ্রেণিগুলো হল- ৫৫ কেজি, ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি। মাস্টার বিভাগটি উন্মুক্ত। তবে ৪০ বছরের কম বয়সীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। সিনিয়র বিভাগে যিনি স্বর্ণপদক অর্জন করবেন তাকে ‘মিস্টার বাংলাদেশ’ খেতাব দেওয়া হবে। আর মাস্টার ক্যাটাগোরিতে যিনি স্বর্ণপদক জিতবেন তাকে ‘মাস্টার বাংলাদেশ’ খেতাবে ভূষিত করা হবে।

 

প্রত্যেক ক্যাটাগোরির ১ থেকে ৬ষ্ঠ স্থান অর্জনকারীদের পুরস্কৃত করা হবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে সাতটি ওজন শ্রেণি ও মাস্টার ক্যাটাগোরির প্রথম স্থান অর্জনকারীদের আকর্ষণীয় স্মার্টফোন দিয়ে উৎসাহিত করা হবে।

 

এক বক্তব্যে ওয়ালটন গ্রুপের কর্মকর্তা ও বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সহ-সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমাদের প্রতিদিনই কোনো না কোনো প্রোগ্রাম থাকছে। আমরা আসলে প্রায় সবগুলো ফেডারেশনের সঙ্গেই কাজ করছি। বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত ভালো। তাদের আমন্ত্রণে সব সময় আমরা সাড়া দেওয়ার চেষ্টা করি। সে কারণেই জাতীয় শরীরগঠন প্রতিযোগিতার সঙ্গে সম্পৃক্ত হওয়া। আমরা চাই তৃণমূল পর্যায়ে শরীরগঠন ছড়িয়ে পড়–ক। উন্মুক্ত স্থানে শরীরগঠন প্রতিযোগিতা অনুষ্ঠিত হোক। যাতে সর্বসাধারণ এই বিষয়ে আগ্রহী হয়। তরুণ প্রজন্মকে যতো বেশি শরীরগঠনের সঙ্গে সম্পৃক্ত করা যাবে ততোই তাদেরকে অন্যান্য ক্ষতিকর কর্মকা- ও মাদক থেকে দূরে রাখা যাবে। এই প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটাগোরির প্রথম স্থান অর্জনকারীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে সর্বশেষ প্রযুক্তির স্মার্টফোন দিয়ে উৎসাহিত করা হবে। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।’

 

 

ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, ‘এই টুর্নামেন্ট আমাদের পক্ষে আয়োজন করা সম্ভব হতো না, যদি পৃষ্ঠপোষকরা এগিয়ে না আসতেন। যারা এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করেছেন তাদের ধন্যবাদ জানাই। বিশেষ করে ধন্যবাদ জানাই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ওয়ালটন গ্রুপকে। তারা বছরব্যাপী আমাদের নানা আয়োজনে পৃষ্ঠপোষকতায় করায় এই টুর্নামেন্টেও তাদের টাইটেল স্পন্সর হিসেবে রেখেছি। আশার করছি সব সময় তাদেরকে আমরা পাশে পাব।’

 

এই প্রতিযোগিতার অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ ডিসেম্বর ২০১৬/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়