ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শাহজালালে ৬৮৪ কার্টন বিদেশি সিগারেট জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৫, ৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালালে ৬৮৪ কার্টন বিদেশি সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে আমদানি নিষিদ্ধ ৬৮৪ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

যেখানে ১ লাখ ৩৬ হাজার ৮০০ শলাকা সিগারেট রয়েছে। সিগারেটগুলো ইউএসএর ৩০৩ ব্র্যান্ডের। এসব পণ্যের শুল্ক করসহ মূল্য প্রায় ৫৪ লাখ ৭২ হাজার টাকা।

মঙ্গলবার পৃথক অভিযানে ওই সিগারেট জব্দ করা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা সূত্র জানিয়েছে, কুয়েত থেকে আগত চট্টগ্রামের আনোয়ারা এলাকার বাসিন্দা বেল্লাল উদ্দিন ও দুবাই থেকে আগত চট্টগ্রামের সাতকানিয়ার মো. রুবেলের কাছ থেকে এগুলো জব্দ করা হয়। মোট ছয়টি লাগেজ থেকে ১ লাখ ৩৬ হাজার ৮০০ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়। জব্দকৃত সিগারেট ৬৮৪টি কার্টনে পাওয়া যায়। এসব সিগারেট ইউএসএর ৩০৩ ব্র্যান্ডের।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। কিন্তু সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই সতর্কীকরণ লেখা ছাড়াই এসব সিগারেট আনা হয়েছে। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৪ জুলাই ২০১৭/এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়