ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাতক্ষীরায় ভেসে গেছে সহস্রাধিক বিঘা মাছের ঘের

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৪, ৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাতক্ষীরায় ভেসে গেছে সহস্রাধিক বিঘা মাছের ঘের

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের খোলপেটুয়া নদীর বাঁধ ভেঙে ৪ গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে ভেসে গেছে সহস্রাধিক বিঘা মাছের ঘের।

গত বৃহস্পতিবার গভীর রাতে প্রতাপনগরের হরিশখালি পয়েন্টে খোলপেটুয়া নদীর ২০০ ফুট বেড়িবাঁধ ভেঙে যায়। এতে হরিশখালী, মাদারবাড়িয়া, তালতলা ও প্রতাপনগর গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। শুক্রবার সকাল থেকে স্বেচ্ছাশ্রমে বাঁধ সংস্কারের কাজ শুরু হলেও দুপুরের জোয়ারে তা আবার ভেঙে যায়। শনিবার সকাল থেকে সহস্রাধিক লোক স্বেচ্ছাশ্রমে বাধ সংস্কারের কাজ করছেন।

প্রতাপনগর ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন জানান, দীর্ঘদিন খোলপেটুয়া নদীর বাঁধটি জরাজীর্ণ ছিল। পানি উন্নয়ন বোর্ডকে বারবার বলা হলেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। বৃহস্পতিবার গভীর রাতে প্রবল জোয়ারের চাপে বাঁধটি ভেঙে যায়। এতে প্রথমে হরিশখালি ও মাদারবাড়িয়া গ্রাম প্লাবিত হয়। শুক্রবার তালতলা ও প্রতাপনগর গ্রাম প্লাবিত হয়। গত দুইদিন ধরে সেখানে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ সংস্কারের কাজ চলছে।

এদিকে শনিবার সকালে আশাশুনি পানি উন্নয়ন বোর্ডের এসও সুনিল কুমার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী অপূর্ব ভৌমিকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।



রাইজিংবিডি/সাতক্ষীরা/৯ সেপ্টেম্বর ২০১৭/এম.শাহীন গোলদার/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ