ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বেনাপোল ইমিগ্রেশনে দুটি গেট সিলগালা

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৭, ২৮ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেনাপোল ইমিগ্রেশনে দুটি গেট সিলগালা

নিজস্ব প্রতিবেদক, যশোর : বেনাপোল কাস্টম হাউসে ইমিগ্রেশনের দুটি গেট সিলগালা করে দিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা।

কাস্টমস-ইমিগ্রেশন ভবনে প্রবেশের প্রধান দুটি গেটই সিলগালা হওয়ায় সরাসরি ঢাকা-কলকাতা-আগরতলার মধ্যে যাতায়াতকারী পরিবহন যাত্রীদের ইমিগ্রেশন ও কাস্টম কার্যক্রমে বিড়ম্বনা বেড়েছে।

এ বিষয়ে বেনাপোল চেকপোস্ট কাস্টমসের (রাজস্ব) কর্মকর্তা কামরুজ্জামান দুটি বলেন, অনিয়ম বন্ধ আর শৃঙ্খলা ফেরাতে কাস্টমস কমিশনার স্যারের নির্দেশে গেট দুটি সিলগালা করা হয়েছে। পরিবহনের যাত্রীরা নোম্যান্সল্যান্ড ঘুরে ও সাধারণ যাত্রীরা প্যাসেঞ্জার টার্মিনাল হয়ে যাতায়াত করছেন।

গ্রিনলাইনের বেনাপোল শাখার ব্যবস্থাপক নবীন বলেন, পরিবহনের যাত্রীরা এ দুটি গেট দিয়ে আগে যাতায়াত করতেন। এখন সবগুলো বন্ধ থাকায় যাত্রীদের মালামাল নিয়ে উল্টো নোম্যান্সল্যান্ড দিয়ে ঘুরে ইমিগ্রেশনে ঢুকতে হচ্ছে। আবার ওই পথে উল্টা বের হতে হচ্ছে। এতে সমস্যা দেখা দিচ্ছে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে যাত্রী প্রবেশে দ্রুত বিকল্প স্থায়ী পথ তৈরির দাবি জানান।

কাস্টমস অফিসার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক আল মামুন জানান, সম্প্রতি দুপক্ষের মধ্যে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনা নিরসনে ঊর্ধ্বতন কর্মকর্তারা আলোচনা চালিয়ে যাচ্ছেন। এখন একটু দুর্ভোগ হলেও আগামী কয়েক মাসের মধ্যে বেনাপোল আন্তর্জাতিক কাস্টমস ও ইমিগ্রেশন ভবনকে যাত্রী সেবায় একটি মডেল হিসেবে তৈরির পরিকল্পনা চলছে।

প্রসঙ্গত, বেনাপোল কাস্টমসে অপ্রীতিকর ঘটনার সূত্রপাত গত ২০ ডিসেম্বর। অভিযোগ রয়েছে, ওই দিন সন্ধ্যায় বাংলাদেশি যাত্রী শাখাওয়াত হোসেনসহ তিনজন ভারত থেকে ফিরে ইমিগ্রেশন পার হওয়ার পথে কাস্টম সদস্যরা ঘুষ দাবি করেন। বিষয়টি ইমিগ্রেশন ওসিকে জানান শাখাওয়াত। ওসি বিষয়টি কাস্টমসের রাজস্ব কর্মকর্তাকে জানালে যাত্রীকে লাঞ্ছিত ও ওসিকে অপমান করা হয়। ইমিগ্রেশনের অন্য পুলিশ সদস্যরা প্রতিবাদ জানালে কাস্টমস ও পুলিশের মধ্যে হাতাহাতি, ভবন ভাঙচুরসহ অপ্রীতিকর ঘটনা ঘটে।

এ ঘটনায় কাস্টমসের বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় অভিযোগ করেন শাখাওয়াত। আর কাস্টমস সদস্যরা অভিযুক্ত পুলিশের বিচারের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করেন। এক পর্যায়ে ইমিগ্রেশন ওসিকে বদলি করা হয়। কাস্টমসের বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলছে।

 

 

রাইজিংবিডি/২৮ ডিসেম্বর ২০১৭/বি এম ফারুক/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়