ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪২৫, ২৬ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিসিএলের শুরুটা ভালো হয়নি ওয়ালটনের

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১২ ৩:৪০:০৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১২ ১১:০৩:২৩ পিএম

ক্রীড়া প্রতিবেদক: ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডটি ভালো হয়নি ওয়ালটন সেন্ট্রাল জোনের। বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোনের বিপক্ষে ৯ উইকেটে হেরেছে দলটি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ভালো  করলেও প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতা ডুবিয়েছে ‍ওয়ালটন সেন্ট্রাল জোনকে। প্রথম ইনিংসে ১৮৮ রানে ওয়ালটনের অলআউটের পর ৪৫৭ রানের বড় পুঁজি পায় বিসিবি নর্থ জোন। এরপর রাকিবুল হাসানের সেঞ্চুরি ও অধিনায়ক মোশারফ হোসেন দায়িত্বশীল ব্যাটিংয়ে দ্বিতীয় ইনিংসে ওয়ালটনের ৩৩৬ রানও হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

২৩৪ রানে ৭ উইকেট হারিয়ে গতকাল তৃতীয় দিন শেষ করেছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। আগের দিনে ১৪ অপরাজিত থাকা অধিনায়ক মোশারফ হোসেন আজ ব্যাট হাতে কিছুটা লড়াইয়ের চেষ্টা করলেও দলকে নিরাপদ জায়গায় নিয়ে যেতে পারেননি।

দলীয় ২৬৯ রানের সময় আজ অষ্টম উইকেটের পতন হয় ওয়ালটন সেন্ট্রাল জোনের। আগের দিনে ৭ রানে অপরাজিত তাকা মেহরাব হোসেন জুনিয়র আজ ১৮ রানে সরোয়ার্দী শুভর শিকার হয়ে সাজঘরে ফেরেন। এরপর ব্যক্তিগত ৬১ রানে অধিনায়ক মোশারফ হোসেনকে প্যাভিলিয়ন পাঠান আরিফুল হক। শেষদিকে ২৪ রান করেন মোহাম্মদ শরীফ।

দ্বিতীয় ইনিংসে ওয়ালটন সেন্ট্রাল জোন ৩৩৬ রানে অলআউট হলে জয়ের জন্য ৬৮ রানের লক্ষ্য পায় বিসিবি নর্থ জোন। শেষদিনে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে সহজেই জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোন।

তবে দ্বিতীয় ইনিংস জয়ের জন্য ছোট লক্ষ্যে পৌঁছতেও একটি উইকেট হারাতে হয়েছে বিসিবি নর্থ জোনকে। দলীয় ৪০ রানের সময় মিজানুর রহমানকে সাজঘরে পাঠান ওয়ালটনের তানভীর হায়দার। তবে শেষপর্যন্ত আর কোনো উইকেট বিসর্জন দিতে হয়নি তাদের। ওয়ানডাউনে নামা জুনায়েদ সিদ্দিককে নিয়ে কাঙ্খিত গন্তব্যে পৌঁছে যান ওপেনার নাজমুল হোসেন। ব্যক্তিগত ৩১ রানে নাজমুল ও ১০ রানে জুনায়েদ সিদ্দিক অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৮/শামীম

Walton Laptop
 
   
Walton AC