ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শুরু হচ্ছে মাসব্যাপী একুশে নাট্যোৎসব

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ২ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুরু হচ্ছে মাসব্যাপী একুশে নাট্যোৎসব

বিনোদন ডেস্ক : চতুর্থবারের মতো শুরু হতে যাচ্ছে মাসব্যাপী ‘একুশে নাট্যোৎসব’। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানের মুক্ত মঞ্চে বসবে এ আসর। রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন নাট্যোৎসবের আহ্বায়ক মীর জাহিদ হাসান।

মীর জাহিদ হাসান জানান, আজ শুক্রবার বিকাল ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ নাট্যোৎসবের উদ্বোধন করবেন কথাশিল্পী সেলিনা হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন আতাউর রহমান, নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। এতে শুভেচ্ছা বক্তব্য রাখবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামান এবং সভাপতিত্ব করবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী। অনুষ্ঠান সঞ্চালনা করবেন আহ্বায়ক মীর জাহিদ হাসান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে পরিবেশিত হবে পথনাটক সংশপ্তক নাট্যদল নারায়নগঞ্জের ‘মন্তব্য নিষ্প্রয়োজন’, মুন্সিগঞ্জ থিয়েটারের ‘মাইট্যা তেল’, থিয়েটার সার্কেল (মুন্সিগঞ্জ) এর ‘কাকতাড়ুয়া’ এবং সংলাপ গ্রুপ থিয়েটার পরিবেশন করবে মঞ্চনাটক ‘বোধ’।

ঢাকা ও ঢাকার বাইরের ৩০টি নাট্যদল পথনাটক এবং ২৭টি নাট্যদল মঞ্চনাটক নিয়ে এই উৎসবে অংশগ্রহণ করবে। প্রতিদিন বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠান শুরু হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলা একাডেমির সহযোগিতায় নাট্যোৎসবের পৃষ্ঠপোষকতায় রয়েছে সংস্কৃতি মন্ত্রণালয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়