ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘খালেদাকে সিএমএইচে চিকিৎসার প্রস্তাব দেওয়া হবে’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১২ ৬:০৭:২৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৩ ৪:৩৯:১৩ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালের পরিবর্তে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার প্রস্তাব দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসার জন্য আমরা আবারও তাকে অনুরোধ করব। তিনি রাজি না হলে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে উন্নত চিকিৎসার প্রস্তাব দেওয়া হবে। সেখানে সরকারি হাসপাতালের চেয়ে উন্নত চিকিৎসা হয়। আশা করি, তিনি সেখানে চিকিৎসা করাতে রাজি হবেন।’

‘সিএমএইচ হাসপাতালকে অগ্রাহ্য করাটা অযৌক্তিক। কারণ, সবচেয়ে সমৃদ্ধ হাসপাতাল এটি। তার চিকিৎসার ব্যাপারে সরকার আন্তরিক। অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখা হচ্ছে’ বলেন মন্ত্রী।

খালেদা জিয়ার ভাইয়ের আবেদনের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘আমি অফিসে আসার আগেই তিন সদস্যের একটি প্রতিনিধিদল খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দারের একটি আবেদন জমা দিয়ে গেছেন। পরে আমি সেটি দেখেছি। খালেদা জিয়ার পরিবারের এ আবেদন অযৌক্তিক। জেল কোডের বাইরে পারিবারিকভাবে চিকিৎসার কোনো সুযোগ নাই। জেল কোড অনুযায়ী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার সর্বোচ্চ ব্যবস্থা নিচ্ছে সরকার।’

মন্ত্রী বলেন, কারাবন্দি বিএনপি নেত্রীর চিকিৎসার বিষয়ে সরকার তার অবস্থান আগেই স্পষ্ট করেছে। সরকারি ব্যবস্থায় তার সর্বোচ্চ উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে। জেল কোড মেনেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে তার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এখন তিনি রাজি না হলে আমরা সেখানে তাকে তো নিতে পারি না। উন্নত চিকিৎসার জন্য তিনি চাইলে সিএমএইচে যেতে পারেন।

খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে কোনো পরিস্থিতি তৈরি হলে কী হবে? এর জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার চিকিৎসার বিষয়ে সরকার আন্তরিক। হঠাৎ পরিস্থিতি তো হঠাৎ-ই। তবে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমরা সব সময় প্রস্তুত। এটা আমাদের রুটিন ওয়ার্ক।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এক সময় আমাদের বর্তমান কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী গ্রেপ্তারের পর উনার (খালেদা জিয়া) চেয়ে বেশি অসুস্থ হয়েছিলেন। জেল কোড মেনেই তাকে চিকিৎসা নিতে হয়েছিল।

এর আগে পারিবারিক খরচে খালেদা জিয়াকে তার পছন্দের ইউনাইটেড হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে আবেদন করেন তার ছোটভাই শামীম ইস্কান্দার। দুপুরে খালেদা জিয়ার উপদেষ্টা বিজন কান্তি সরকার শামীম ইস্কান্দারের এই আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছে দেন। আবেদনের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৮/নঈমুদ্দীন/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC