ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪০ লাখ টাকা করে দেওয়ার দাবি

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৩, ৩০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪০ লাখ টাকা করে দেওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক : সারা  দেশে সড়ক দুর্ঘটনায়  আহতদের সুচিকিৎসা এবং নিহতদের পরিবারের সদস্যদের ৪০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক লীগ ও ন্যাপ-ভাসানী।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনা একটি  জাতীয় ব্যাধিতে পরিণত হয়েছে। এই ব্যাধিকে রুখতে হবে এবং সবাইকে ঐক্যবদ্ধ হয়ে  সড়ক দুর্ঘটনার প্রতিরোধ করতে হবে।

এ সময় বক্তারা সারা দেশে যারা সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের প্রত্যেককে ক্ষতিপূরণ হিসেবে ৪০ লাখ টাকা দেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

বক্তারা বলেন, নরওয়ে দেশে বছরে প্রায় শ’খানেক লোক দুর্ঘটনায় নিহত হয়। এটি একটি সহনীয় পর্যায়। কিন্তু আমাদের দেশে প্রতিবছর ৩০ থেকে ৩১ হাজার লোক সড়ক দুর্ঘটনায় নিহত হয় যা অসহনীয় পর্যায়ে পৌঁছেছে।  দুর্ঘটনায় যে পরিবারের লোক মারা যায় তারা বোঝে দুর্ঘটনার মর্মবেদনা। তাই সরকারের কাছে আহ্বান সড়ক দুর্ঘটনা কমিয়ে আনার জন্য প্রচেষ্টা চালাবে।

ন্যাপ-ভাসানীর  চেয়ারমান এম.এ ভাসানী সভাপতিত্বে মানববন্ধনে জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, সাবেক এমপি অধ্যাপক হুমায়ুন কবির হিরু, ন্যাশনাল কংগ্রেসের সভাপতি ইঞ্জিনিয়ার আবুল হোসেন, বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের সভাপতি আশরাফ আলী হাওলাদার, জাসদ নেতা হুমায়ুন কবির   উপস্থিত ছিলেন।





রাইজিংবিডি/ঢাকা/৩০ জুন ২০১৮/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়