ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘খালেদার সাজার রায় আইনের শাসন প্রতিষ্ঠায় দৃষ্টান্ত’

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘খালেদার সাজার রায় আইনের শাসন প্রতিষ্ঠায় দৃষ্টান্ত’

পাবনা প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারাণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, দেশে আইনের শাসন রয়েছে বলে খালেদা জিয়ার মতো সাবেক প্রধানমন্ত্রীর দুর্নীতি মামলায় শাস্তি হয়েছে। আইনের শাসন প্রতিষ্ঠায় এ রায় যুগান্তকারী দৃষ্টান্ত হয়ে থাকবে।

সোমবার দুপুরে পাবনা সার্কিট হাউজে গণমাধ্যমকে এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা তাকে নির্দোষ প্রমাণে ব্যর্থ হওয়ায় তিনি আইনের চোখে দোষী সাব্যস্ত হয়েছেন। এই রায়ে প্রমাণ হয়েছে যত বড় প্রভাবশালী নেতা হন না কেন, দেশে অপরাধ করে পার পাওয়া যায় না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, আদালতের রায়ের বিরুদ্ধে রাজপথে আন্দোলন বা নাশকতার সুযোগ নেই। রাজনৈতিক কর্মসূচির নামে সহিংসতা বা জ্বালাও-পোড়াওয়ের চেষ্টা করা হলে আইনশৃংখলা বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার দুপুরে সেই মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের সাজা দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান। সেইসঙ্গে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।




রাইজিংবিডি/পাবনা/২৯ অক্টোবর ২০১৮/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়