ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রশ্নপত্র ফাঁসকারী গ্রেপ্তার, ডিজিটাল আইনে মামলা

ইয়াছিন মোহাম্মদ সিথুন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-০৩ ৫:০৯:৩১ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৩ ৭:৪৭:৩৮ পিএম

নীলফামারী সংবাদদাতা : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডির মাধ্যমে চলমান জেএসসি পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র বিক্রির অভিযোগে মো. শরিফুল ইসলাম নামে এক কলেজ ছাত্রকে গ্রেপ্তার করেছে ডোমার থানা পুলিশ।

শুক্রবার রাতে নীলফামারীর ডোমার পৌরসভার কাজীপাড়া এলাকার নিজ বাড়ি হতে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই এলাকার আব্দুল আজিজের ছেলে ও ডোমার সরকারি কলেজের বাংলা বিভাগের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। তার বিরুদ্ধে সদ্য  পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। যা এই আইনে দেশের তৃতীয় ও ডোমার থানার প্রথম মামলা।

ডোমার থানার পুলিশ উপ-পরিদর্শক গোলাম মোস্তফা জানান, দীর্ঘ দিন হতে শরিফুল ‘রোমান খান’ নামে ফেসবুকে আইডি খুলে টাকার বিনিময়ে বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র বিক্রি করার বিষয় স্বীকার করেছেন। তিনি ‘শিবু আহমেদ’ নামে আরেকটি ভুয়া  আইডি হতে সেই প্রশ্নপত্র সংগ্রহ করেন। সারা দেশে প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে তিনি জড়িত কি না, সেই বিষয়ে অধিক জিজ্ঞাসাবাদের পর নিশ্চিত হওয়া যাবে বলে তিনি জানিয়েছেন।

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। শনিবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

 

রাইজিংবিডি/নীলফামারী/৩ নভেম্বর ২০১৮/ইয়াছিন মোহাম্মদ সিথুন/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge