ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

পোশাক শ্রমিকদের দাবি মেনে নেওয়ার আহ্বান

কেএমএ হাসনাত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৩ ৬:৫৮:০৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৩ ৬:৫৮:০৬ পিএম

বিশেষ প্রতিবেদক : আন্দোলনরত পোশাক শ্রমিকদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র (গার্মেন্ট টিইউসি)।

রোববার এক বিবৃতিতে এ দাবি জানান গার্মেন্ট টিইউসির সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার।

বিবৃতিতে টিইউসির নেতারা বলেন, গত চার দিনে উত্তরা, গাজীপুর এবং সাভার-আশুলিয়া এলাকায় একাধিক কারখানার শ্রমিকনেতাকে তুলে নেওয়া হয়েছে। নিয়মতান্ত্রিক ট্রেড ইউনিয়ন কার্যক্রমে ভয়ভীতি প্রদর্শন এবং বাধা দেওয়া চলবে না। সাদা পোশাকে বিভিন্ন বাহিনী গার্মেন্ট টিইউসির প্রধান কার্যালয় মুক্তি ভবনকে কেন্দ্র করে যে অপতৎপরতা চালাচ্ছে তা অবিলম্বে বন্ধ করতে হবে।

এতে বলা হয়েছে, দক্ষিণখান থানায় অবস্থিত ক্যাসিওপিয়া গার্মেন্টস লিমিটেড কমিটির সভাপতি ও গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের উত্তরা আঞ্চলিক কমিটির নেতা মাসুদ রানা, নিপা ফ্যাশন ওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানার শ্রমিক ও গার্মেন্ট টিইউসির কর্মী সাজু, লিটন, মাসুদ, সুমন, আবুল ও মো. মাসুদসহ বিভিন্ন এলাকার প্রায় ১৫ নেতাকর্মীকে বাসা থেকে তুলে নেওয়া হয়েছে। যা এখনও অব্যাহত রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে হলে এই নির্যাতন অবিলম্বে বন্ধ করতে হবে।

বিবৃতিতে গ্রেপ্তার-আটক সব শ্রমিক ও নেতাদের মুক্তির দাবি জানানো হয়।

গার্মেন্ট টিইউসির নেতারা বলেন, সব গ্রেডে একই হারে মজুরি বৃদ্ধির যে দাবি, তার যৌক্তিকতা কোনোভাবেই খণ্ডন করা যায় না। বরং মালিকপক্ষের দ্বারা পরিচালিত হয়ে সরকার শ্রমিকদের সাথে মজুরি বৃদ্ধি নিয়ে যে প্রতারণা করেছে তার পরিণতিতেই বর্তমান অবস্থা সৃষ্টি হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৯/হাসনাত/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge