ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘নদী তীরে উচ্ছেদ কার্যক্রম চলবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ১৪ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নদী তীরে উচ্ছেদ কার্যক্রম চলবে’

নিজস্ব প্রতিবেদক : পানিসম্পদ উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও নির্দেশনায় বর্তমান সরকার বাংলাদেশের নদ-নদীগুলো দখলমুক্ত করতে বদ্ধপরিকর। সে লক্ষ্যে পানিসম্পদ মন্ত্রণালয় ও নৌপরিবহন মন্ত্রণালয়সহ সরকারের সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয় ও দপ্তর সমন্বিতভাবে বুড়িগঙ্গা ও কর্ণফুলী নদীর তীরবর্তী দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করছে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন আয়োজিত নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

উপ-মন্ত্রী বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আমাদের নদ-নদীগুলো বাঁচাতে হবে। তাই নদী তীরের এই উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে।

দেশে জলাবদ্ধতা দূরীকরণে পানিসম্পদ মন্ত্রণালয়ের কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, ইতোমধ্যে আমি ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সরেজমিনে দেশের জলাবদ্ধ ও ভাঙ্গনকবলিত এলাকা সরেজমিনে পরিদর্শন শুরু করেছি। আমরা এই বর্ষা মৌসুমে দেশবাসীকে জলাবদ্ধতা হতে মুক্ত করতে কাজ করছি। পাশাপাশি ভাঙ্গনকবলিত এলাকাগুলোও চিহ্নিত করে ভাঙ্গন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণে আমরা নিরলসভাবে কাজ করছি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলার দামাল ছেলেরা যেভাবে ‘তোমার আমার ঠিকানা, পদ্ম-মেঘনা-যমুনা’ স্লোগানকে বুকে ধারণ করে বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিল, ঠিক সেভাবেই আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেও নদীমাতৃক এই বাংলাদেশের পদ্মা, মেঘনা, যমুনাসহ দেশের সকল নদ-নদীকে দূষণ ও দখলদারমুক্ত করতে সকল প্রচেষ্টা অব্যাহত রাখব।

বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের এ উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করেন উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। নদী রক্ষায় জনসচেতনতার ওপর গুরুত্ব আরোপ করেন তিনি। সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে সম্মিলিতভাবে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান উপ-মন্ত্রী।

বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আনোয়ার সাদাত, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মো. বাচ্চু মিয়া, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আনোয়ার হোসেন, যুগ্ম আন্তর্জাতিক সম্পাদক মনির মুন্সি, জনকণ্ঠ গ্রুপের নির্বাহী পরিচালক মো. নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়