ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

উত্তরণকালীন নেতৃত্বে থাকবেন মাইক পেন্স

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৯, ১২ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উত্তরণকালীন নেতৃত্বে থাকবেন মাইক পেন্স

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের উত্তরণকালীন প্রচেষ্টায় নেতৃত্ব দেবেন।

পেন্স এ দায়িত্ব পাওয়ায় নিউ জার্জির গভর্নর ক্রিস ক্রিস্টির ভূমিকা কিছুটা কমে যাবে। কারণ, প্রেসিডেন্ট পদে ট্রাম্প নির্বাচিত হওয়ার আগে থেকেই উত্তরণকালীন প্রচেষ্টার মূল ভূমিকায় ছিলেন ক্রিস্টি।

উত্তরণকালীন প্রচেষ্টায় আলাবামার সিনেটর জেফ সেশন, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাইক ফ্লিয়েন, নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র রুডি জুলিয়ানি, ড. বেন কার্সন ও প্রাক্তন হাউস স্পিকার নিউট গিংরিচের সঙ্গে ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন ক্রিস্টি। ক্রিস্টি এক বিবৃতিতে বলেছেন, ‘নির্বাচন-পূর্ব পর্যায়ে পেশাদারী ও নিবেদিতপ্রাণ টিম নিয়ে উত্তরণ প্রচেষ্টা চালাতে পেরে আমি গর্বিত।’

ট্রাম্প বলেছেন, পরিবর্তিত সরকার যেন প্রথম দিন কাজ করতে পারে, তার জন্য ক্রিস্টি যে সাহায্য করছেন, তার ভিত্তিতে কাজ করবেন পেন্স। তিনি আরো বলেন, আমাদের টিমের মিশন পরিষ্কার : ওয়াশিংটনে আমাদের পরিবর্তিত অ্যাজেন্ডা বাস্তবায়ন করতে সক্ষম এমন উচ্চমানসম্পন্ন সফল নেতাদের একত্র করা। বিশেষ করে কর্মসংস্থান, নিরাপত্তা ও সুযোগ সৃষ্টির মতো জরুরি বিষয়ে আমরা দ্রুত কাজ শুরু করতে চাই।

উত্তরণকালীন প্রচেষ্টায় পরামর্শ দিয়ে সাহায্য করার জন্য ১৬ সদস্যের একটি নির্বাহী কমিটি গঠন করেছেন ট্রাম্প। এ কমিটিতে ট্রাম্পের সন্তানরাও আছেন।

 


রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৬/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়