ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তৃতীয় দিনে ট্রাম্পবিরোধী বিক্ষোভ

‘রাস্তা কাদের, আমাদের রাস্তা’

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১২, ১২ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রাস্তা কাদের, আমাদের রাস্তা’

আন্তর্জাতিক ডেস্ক : টানা তৃতীয় দিনের মতো ট্রাম্পবিরোধী বিক্ষোভে ফুঁসছে যুক্তরাষ্ট্র।

মিয়ামি, আটলান্টা, ফিলাডেলফিয়া, নিউ ইয়র্ক, ওকল্যান্ড, ওরেগন, লস অ্যাঞ্জেলেস, স্যান ফ্রান্সিস্কোসহ কয়েকটি শহরে শুক্রবার রাতে নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে।

অভিবাসন, মুসলিম বিদ্বেষ ও নারীদের প্রতি ট্রাম্পের রূঢ় দৃষ্টিভঙ্গির প্রতিবাদে এসব শহরে বিক্ষোভ চলছে তিনদিন ধরে। বিক্ষোভকারীরা দাবি করছেন, তারা প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পকে মেনে নেবেন না।

রয়টার্স অনলাইনের এক খবরে শনিবার এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের ভিডিও ফুটেজের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, পোর্টল্যান্ডে কয়েক হাজার বিক্ষোভকারীর সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। দাঙ্গা পুলিশের সজ্জায় থাকা পুলিশ সদস্যদের দিকে বিভিন্ন বস্তু ছুড়ে মারে বিক্ষোভকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গ্যাসীয় বস্তু নিক্ষেপ করে পুলিশ। এ সময় অন্তত একজন বিক্ষোভকারীকে আটক করা হয়।

লস অ্যাঞ্জেলেস শহরে কয়েক শত বিক্ষোভকারী রাস্তা আটকে অবস্থান গ্রহণ করেন। ট্রাফিক ব্যবস্থা অচল হয়ে পড়ে। তারা ট্রাম্পবিরোধী স্লোগানে মুখর হয়ে ওঠে। তারা স্লোগান দিতে থাকে- ‘নবনির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পকে আমরা প্রত্যাখ্যান করছি’, ‘রাস্তা কাদের, আমাদের রাস্তা’।

উল্লেখ্য, ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্প বিজয়ী হওয়ার পর তার বিরুদ্ধে বিক্ষোভ ফুঁসে ওঠে। বিক্ষোভ চলছেই। তবে বিক্ষোভকারীদের দাবির প্রতি কোনো সাড়া না দিয়ে উল্টো এর জন্য গণমাধ্যমকে দায়ী করেছেন ট্রাম্প।
 

 

 


রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৬/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়