ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

চিকিৎসকদের ধর্মঘট সমর্থনযোগ্য নয় : নাসিম

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৪-০৩-৩১ ৩:৫৬:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৪-০৩-৩১ ৫:১৩:১৬ পিএম

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, ৩১ মার্চ : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চিকিৎসকদের ধর্মঘট সমর্থনযোগ্য নয়। চিকিৎসকদের  ধর্মঘটের কারণে রাজশাহীতে রোগীদের দুর্ভোগে পড়তে হয়েছে।

তিনি বলেছেন, এ ধরনের ঘটনা অনাকাঙ্খিত। এ ধরনের কর্মাকা- থেকে ভবিষ্যতে চিকিৎসকদের সতর্ক  থাকতে হবে।

সোমবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনায় এক স্বাচিপ নেতাকে কারাগারে পাঠানোর প্রতিবাদে গত বৃহস্পতিবার  ও শুক্রবার রাজশাহীতে চিকিৎসকরা কর্মবিরতি পালন করে। এতে বিনা চিকিৎসায় একজন রোগীর মৃত্যু হয়। চরম দুর্ভোগের  শিকার হন রোগীরা।

এ ঘটনার প্রেক্ষিতে আয়োজিত সংবাদ সম্মেলনে মোহাম্মদ নাসিম বলেন, চিকিৎসকের অবহেলার কারণে রোগির মৃত্যু হলে প্রাথমিকভাবে চিকিৎসক দায়ী। তবে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হয়। রাজশাহীর ঘটনায় ধর্মঘট না করে আমাদের জানালে একটা ব্যবস্থা নিতে পারতাম। এধরনের ঘটনায় ভবিষ্যতে কর্মবিরতি বা ধর্মঘট না করে মানববন্ধন অথবা সমাবেশ করার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

উল্লেখ্য, রাজশাহী মহানগরীর ডলফিন ক্লিনিকে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়। এতে দায়ের করা মামলায় ক্লিনিকের মালিক স্বাচিপ নেতা ডা. সামিউল হক শিমুলকে গত বৃহস্পতিবার জেলহাজতে পাঠান আদালত। এর প্রতিবাদে ওই দিন বিকেল থেকে শুক্রবার পর্যন্ত রাজশাহীর সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকে। ধর্মঘট চলাকালে গত শুক্রবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আশরাফুল ইসলাম নামের এক  রোগীর মৃত্যু হয়। এছাড়া হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা বিপাকে পড়েন।

 

রাইজিংবিডি/শফিক/শামসুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge