ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ওয়ালটনের লাখ টাকার ভাউচারে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন লাকির

সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৮, ১৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটনের লাখ টাকার ভাউচারে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন লাকির

ওয়ালটনের ফ্রিজ কিনে পেলেন মোটরসাইকেল। লাকি বেগমের চোখে স্বপ্ন এই মোটরসাইকেলেই ঘুচবে অভাব।

নিজস্ব প্রতিবেদক : শরীয়তপুর সদর উপজেলার তুলাসার ইউনিয়নের দক্ষিণ গোয়ালদী গ্রামের গৃহবধু লাকি বেগম। অভাব-অনটন আর ঋণের ভারে জর্জরিত তার পরিবার। দুই ছেলেকে নিয়ে কোনো রকমে খেয়ে না খেয়ে বেঁচে আছেন। এ অবস্থা থেকে উত্তরণের জন্য বছর ১৪ আগে স্বামী আবু তালেবকে দুবাই পাঠিয়েছিলেন কাজের জন্য। প্রায় ৪ বছর সেখানে কাজ করেছেন আবু তালেব।

কিন্তু নিয়তির নির্মম পরিহাস! ঋণের টাকা পরিশোধের আগেই দেশে ফিরে আসতে হয় আবু তালেবকে। দেশে এসে কৃষিকাজ করতেন তিনি। কিন্তু পাওনাদাররা তাকে খুবই মানসিক যন্ত্রণায় ফেলতেন। এক পর্যায়ে লাকি বেগম তার ভাই ও প্রতিবেশীদের কাছ থেকে ফের ঋণ নিয়ে স্বামীকে মালয়েশিয়াতে পাঠান কাজের জন্য।

প্রায় ১০ বছর ধরে স্বামী কাজ করছেন সেখানে। সব টাকা পরিশোধ করতে পেরেছেন বছর খানেক হলো। বন্ধকের সব জমি ছাড়িয়েছেন। এমনকি বাড়ি করার মতো কিছু জমিও কিনেছেন। এবার স্বপ্ন দেখেন ঘরের জন্য একটি ফ্রিজ কেনার।

কিন্তু ফের দুর্ভাগ্য পেয়ে বসে তাদের। মালয়েশিয়াতে যে কোম্পানিতে কাজ করছেন আবু তালেব, তার অবস্থা ভালো নয়। তাই আগামী সপ্তাহে দেশে ফিরে আসতে হচ্ছে তাকে। এ অবস্থায়ও পরিবারের স্বাচ্ছন্দ্যের কথা চিন্তা করে স্ত্রীকে ফ্রিজ কিনতে বলেন তালেব।

স্বামীর কথা মতো বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে শরীয়তপুর ওয়ালটন প্লাজা থেকে ২২ হাজার ৭০০ টাকা দিয়ে একটি ফ্রিজ কেনেন লাকি বেগম। প্লাজার বিক্রয়কর্মীর কাছ থেকে জানতে পারেন ওয়ালটনের পণ্য কিনে ডিজিটাল রেজিস্ট্রেশনের মাধ্যমে লাখ টাকা পর্যন্ত ক্যাশ ভাউচার পাওয়ার সুযোগ রয়েছে। কিন্তু দুর্ভাগ্য যার চিরসঙ্গী, তিনি মোবাইলের একটা মেসেজেই লাখ টাকা পেয়ে যাবেন, এমনটা আশা করতে পারেননি।

ওয়ালটন প্লাজার ম্যানেজারই তাকে রেজিস্ট্রেশন করে দেন। এরপরই লাকি বেগম সত্যিই লাকি হয়ে গেলেন। পেয়ে গেলেন ১ লাখ টাকার ক্যাশ ভাউচার।

তিনি বলেন, অনেক দিনের ইচ্ছা ছিল একটা ফ্রিজ কেনার। কিন্তু স্বামী দেশে ফিরে আসছে তাই কিনতে মন চাইছিল না। টাকাটা দিয়ে কিছু একটা করা যাবে। তারপরও স্বামী কিনতে বাধ্য করে। এজন্য ওয়ালটন শোরুমে যাই এবং ফ্রিজ কিনি। বিকেলেই তারা ফোন করে জানিয়েছে যে ১ লাখ টাকা পেয়েছি। প্রথমে বিশ্বাসই হয়নি। পরে পরিবারের সবাইকে নিয়ে ওয়ালটনের শোরুমে গিয়ে বুঝতে পারি সত্যিই আমি লাখ টাকা পেয়েছি।

লাখ টাকার ক্যাশ ভাউচার দিয়ে কী কিনলেন? জানতে চাইলে তিনি বলেন, ১ লাখ ৫ হাজার টাকা দিয়ে একটি মোটরসাইকেল কিনেছি। ৫ হাজার টাকা বাকি রয়েছে, পরে পরিশোধ করে দেব।

অনেক পণ্য থাকতে মোটরসাইকেল কেন কিনলেন জানতে চাইলে তিনি বলেন, কয়েক দিনের মধ্যে স্বামী দেশে ফিরবেন। দেশে এলেই তাকে কৃষিকাজ করতে হবে। কিন্তু মোটরসাইকেল থাকলে সেটা করা লাগবে না। মোটরসাইকেল ভাড়া চালাতে পারবেন। আশা করছি এতে সংসার খুব ভালোই চলবে।

ওয়ালটন ফ্রিজ কিনে আমাদের ভাগ্যের পরিবর্তন হবে ভাবতে পারিনি। স্বপ্ন দেখছি এই মোটরসাইকেলেই ঘুরে দাঁড়ানোর। এজন্য আমি ওয়ালটন কোম্পানির কাছে চিরকৃতজ্ঞ।

শরীয়তপুর ওয়ালটন প্লাজার ম্যানেজার মো. ইমদাদুল হক বলেন, লাকি বেগম তার শোরুম থেকে ১ লাখ টাকার ক্যাশ ভাউচার পাওয়ার পর এলাকায় উৎসবের আমেজ চলছে। লাকি বেগম এবং তার পরিবার ও ক্যাশ ভাউচারে কেনা নতুন মোটরসাইকেল নিয়ে ব্যান্ড পার্টির মাধ্যমে পুরো শহর ঘুরানো হয়েছে। প্লাজায় ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতিও বেড়েছে।

উল্লেখ্য, অনলাইনে ক্রেতাদের দ্রুত ও সর্বোত্তম সেবা দিতে ডিজিটাল রেজিস্ট্রেশন ক্যাম্পেইন চালু করেছে ওয়ালটন। এই কার্যক্রমে ক্রেতাদের উদ্বুদ্ধ করতে দেওয়া হচ্ছে নিশ্চিত ক্যাশ ভাউচার। ওয়ালটন প্লাজা ও পরিবেশক শোরুম থেকে ১০ হাজার টাকা বা তার চেয়ে বেশি মূল্যের পণ্য কিনে রেজিস্ট্রেশন করে ২০০ টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ টাকার ক্যাশ ভাউচার পাচ্ছেন ক্রেতারা।

অফারটি চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। তিন মাসে ক্রেতারা পাবেন আনুমানিক ১৫ থেকে ২০ কোটি টাকা মূল্যের ক্যাশ ভাউচার।



রাইজিংবিডি/ঢাকা/১৪ অক্টোবর ২০১৭/অগাস্টিন সুজন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়