ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ওয়ালটন সম্পর্কে ধারণা পাল্টে গেছে’

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ওয়ালটন সম্পর্কে ধারণা পাল্টে গেছে’

ওয়ালটনের লাখ টাকার ক্যাশ ভাউচারের ডামি চেক হাতে ইয়ার হোসেন

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের চায়ের দোকানি ইয়ার হোসেন। ফ্রিজ কিনবেন। তার ইচ্ছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের ফ্রিজ কেনার। কিন্তু স্ত্রী চান বিদেশি কোনো ব্র্যান্ড। স্ত্রীর অনিচ্ছাসত্ত্বেও ওয়ালটনের ফ্রিজ কেনেন ইয়ার হোসেন। সেই ফ্রিজেই মেলে ১ লাখ টাকার ক্যাশ ভাউচার। যা দিয়ে পূরণ হয়েছে টিভিসহ স্ত্রীর অন্যান্য পণ্য কেনার ইচ্ছেও। এখন দারুণ খুশি ইয়ার হোসেনের স্ত্রী। ওয়ালটন সম্পর্কে তার ধারণাই পাল্টে গেছে।

চলমান ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইনের লাখ টাকার ক্যাশ ভাউচার পাওয়া ইয়ার হোসেনের সঙ্গে কথা বলে জানা গেছে সিদ্ধিরগঞ্জে জন্ম তার। অভাব-অনটনে বড় হয়েছেন। বহুদিন কাজ করেছেন নির্মাণশ্রমিক হিসেবে। বছর দেড়েক আগে চা-বিস্কুটের দোকান দেন। সেই আয়ে সংসার চলছে। বাবা মারা গেছেন কয়েক বছর আগে। মা, স্ত্রী এবং দুই মেয়ে নিয়ে তার ছোট্ট সংসার।

ঘরে একটা পুরনো ১৪ ইঞ্চি টিভি ছাড়া আর কিছুই ছিল না। বহুদিন ধরে তার স্ত্রী অন্তত একটা ফ্রিজ কিনে দেওয়ার আবদার করে আসছিলেন। অল্প অল্প করে কিছু টাকা জমিয়ে কয়েকদিন আগে সিদ্ধান্ত নেন ফ্রিজ কেনার। স্ত্রীর দাবি বিদেশি কোনো ব্র্যান্ডের ফ্রিজ কিনতে হবে। কিন্তু ইয়ার হোসেনের ইচ্ছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের ফ্রিজ কিনবেন। স্ত্রীর পীড়াপিড়িতে গত বৃহস্পতিবার একটি বিদেশি ব্র্যান্ডের শোরুমেও যান। কিন্তু মন টানছিল না ইয়ার হোসেনের। এক প্রকার স্ত্রীর ইচ্ছার বিরুদ্ধে গিয়েই সেখান থেকে বেড়িয়ে আসেন তিনি। এরপর যান দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের সিদ্ধিরগঞ্জ প্লাজায়। সেখান থেকেই ২২ হাজার ৭০০ টাকা দিয়ে একটি ফ্রিজ কেনেন।

ইয়ার হোসেন জানান, ওয়ালটনের লাখ টাকার অফারের বিষয়ে জানা ছিল না তার। কষ্টের টাকায় সেরা ফ্রিজটি কিনতেই ওয়ালটন প্লাজায় যান তিনি। প্লাজা ম্যানেজার তার মোবাইল ফোন নম্বর নিয়ে ডিজিটাল রেজিস্ট্রেশন করে দেন। লাখ টাকার ক্যাশ ভাউচার পাওয়ার খবরও তারাই জানান। অভাব-অনটনের সংসারে এমন সৌভাগ্য! অপ্রত্যাশিত এই প্রাপ্তির আনন্দে বাকরুদ্ধ হয়ে পড়েন তিনি। সবচেয়ে বেশি ভালো লাগে এটা ভেবে যে, এই খবরে স্ত্রী অনেক খুশি হবে।

স্ত্রীর অনিচ্ছাসত্ত্বেও দেশীয় ব্র্যান্ডের ফ্রিজ কেনার বিষয়ে তিনি জানান, তার ছোট্ট দোকানে অনেক ধরনের ক্রেতা আসেন। তাদের অনেকের কাছেই শুনেছেন ওয়ালটনের পণ্য ভালো সার্ভিস দেয়। দামেও সাশ্রয়ী। তাছাড়া টিভিতেও ওয়ালটনের বিজ্ঞাপন দেখেছেন। সব মিলিয়ে দেশীয় এই ব্র্যান্ডের পণ্যে আস্থা দৃঢ় হয় তার।

স্ত্রী, ছোট মেয়ে এবং অন্য আত্মীয়দের সঙ্গে ওয়ালটন সিদ্ধিরগঞ্জ প্লাজায় ইয়ার হোসেন


ইয়ার হোসেন জানান, লাখ টাকার ভাউচার দিয়ে আরো একটি ফ্রিজ, ৩টি এলইডি টিভি, ৩টি ব্লেন্ডার, রাইস কুকার ইত্যাদি পণ্য নিয়েছেন। ফ্রিজটি দোকানে ব্যবহার করবেন। আইসক্রিম, ঠান্ডা পানি, কোল্ড ড্রিংক্স ইত্যাদি বিক্রি করতে পারবেন। ওয়ালটনের এই অফারে তার ছোট্ট ব্যবসায় আরো উন্নতি হবে বলে দারুণ খুশি ইয়ার হোসেন।

তিনি বলেন, ‘আমার দোকানে যারা আসেন, তাদেরকে ওয়ালটনের এই পুরস্কারের কথা বলি। সবাই খুব আগ্রহ নিয়ে শোনেন। অনেকেই ফ্রিজ কিনলে ওয়ালটন কিনবেন বলে জানান।’

ওয়ালটনের ব্যাপারে এখন তার স্ত্রীর মনোভাব কেমন জানতে চাইলে ইয়ার হোসেন বলেন, ‘স্ত্রীকে বলি দেখ, একটা ফ্রিজ চাইছিলা। এখন বড় টিভিসহ কত কিছু পেয়েছো। আমার স্ত্রী এখন অনেক খুশি। ওয়ালটন ফ্রিজ কিনে তার অনেক ইচ্ছা পূর্ণ হয়েছে। ফ্রিজ তো পেয়েছেই। সেইসঙ্গে ৩২ ইঞ্চি টিভি, ব্লেন্ডার, রাইস কুকার ইত্যাদি পণ্যে ঘর ভরে গেছে। ঘরে তার সময় যেমন ভালো কাটবে, তেমন রান্না-বান্নাও হবে সহজে। তাছাড়া পাড়া-প্রতিবেশি, আত্মীয়-স্বজন ঘরে এলে দেখবে জিনিসের অভাব নাই। আমার স্ত্রী তাই দারুণ খুশি। ওয়ালটন সম্পর্কে তার ধারণা পাল্টে গেছে। সে এখন নিজেই সবাইকে ওয়ালটন কোম্পানির জিনিসের কথা ভালো বলে। তাদেরকে কিনতে বলে।’

সিদ্ধিরগঞ্জ ওয়ালটন প্লাজার ম্যানেজার গোলাপ হোসেন জানান, ইয়ার হোসেন লাখ টাকার ক্যাশ ভাউচার পাওয়ার পর প্লাজায় ক্রেতা সমাগম আগের চেয়ে বেড়েছে। লাখ টাকার বিজয়ীকে নিয়ে পিকআপে করে ব্যান্ডপার্টি সহযোগে সিদ্ধিরগঞ্জ বাজার, বাতেনপাড়া, মিজমিজি, কদমতলী, চৌধুরীবাড়িসহ বিভিন্ন এলাকা ঘোরা হয়। যা ওই অঞ্চলে ব্যাপক সাড়া ফেলে।

উল্লেখ্য, ক্রেতাদের দোরগোড়ায় অনলাইনে দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে ডিজিটাল রেজিস্ট্রেশন কার্যক্রম চালু করেছে ওয়ালটন। এই কার্যক্রমে ক্রেতাদের অংশগ্রহণকে উদ্বুদ্ধ করতে প্রতিদিন দেওয়া হচ্ছে নিশ্চিত ক্যাশ ভাউচার। ওয়ালটন প্লাজা এবং পরিবেশক শোরুম থেকে ১০ হাজার টাকা বা তার বেশি মূল্যের পণ্য কিনে ডিজিটাল রেজিস্ট্রেশন করে সর্বনিম্ন ২০০ থেকে সর্বোচ্চ এক লাখ টাকার ক্যাশ ভাউচার পাচ্ছেন ক্রেতারা। ক্যাশ ভাউচার পাওয়ার এই সুযোগ থাকবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৭/সুজন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়