ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

শিক্ষার্থীদের মাত্রাতিরিক্ত ফেসবুক থেকে বিরত থাকার আহ্বান

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ২১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার্থীদের মাত্রাতিরিক্ত ফেসবুক থেকে বিরত থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : শিক্ষার্থীদের মাত্রাতিরিক্ত ফেসবুক চালনা থেকে বিরত থাকার আহ্বান  জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ডিজিটাল বাংলাদেশে তথ্য প্রযুক্তিতে আমরা সক্ষমতা অর্জন করতে চলেছি। তথ্য প্রযুক্তির ইতিবাচক দিকগুলো গ্রহণ করতে হবে। ফেসবুক, টুইটার এসব সোশ্যাল নেটওয়ার্কের পরিচিত থাকতে দোষ নেই। কিন্তু মাত্রাতিরিক্ত ফেসবুক নির্ভরতা শিক্ষা জীবনের জন্য হুমকিস্বরূপ। এসবের মাত্রাতিরিক্ত ব্যবহার থেকে বিরত থাকা উচিত’।

রোববার মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় সমাজকল্যাণমন্ত্রী বর্তমান যুব সমাজকে মাদকাসক্তের কবল থেকে মুক্ত থাকারও নির্দেশনা দেন।

অনুষ্ঠানে রাশেদ খান মেনন আরো বলেন, ‘বর্তমান সরকার শহর থেকে গ্রামে সবখানে  ডিজিটালের ছোঁয়া দিয়ে চলেছে। এখন বিদ্যালয়গুলোতে কম্পিউটার ল্যাব দেওয়া হয়েছে। আমাদের দেশ তথ্য প্রযুক্তিতে বিশ্বের অন্যান্য দেশের মতই এগিয়ে চলছে’।

মন্ত্রী বর্তমান সরকারের এই ডিজিটাল সেবা শিক্ষার সর্বস্তরে পৌঁছে দেবার কথা উল্লেখ করে আরো বলেন, ‘বর্তমানে দেশের প্রত্যন্ত অঞ্চলের বিদ্যালয়ে ডিজিটাল সেবা পৌঁছে গেছে। এই সেবাকে যথার্থভাবে কাজে লাগাতে হবে।’

মন্ত্রী বলেন, ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ এখন অনেক দূর এগিয়ে গেছে। ক্রিকেটে বাংলাদেশ উচ্চতর অবস্থানে পৌঁছে গেছে। ফুটবলে বাংলাদেশের মেয়েরা চ্যাম্পিয়ন হচ্ছে। ময়মনসিংহের কলসুন্দর গ্রামের মেয়েরা আজ ফুটবলে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক ড. মো. আব্দুল মান্নান। সভাপতিত্ব করেন মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যায়ের প্রধান শিক্ষক সৈয়দ হাফিজুল ইসলাম।

অনুষ্ঠান শেষে সমাজকল্যাণমন্ত্রী কৃতি খেলোয়াড়দের মাঝে পুরুস্কার বিতরণ করেন। এর আগে সকালে মন্ত্রী ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮’ এর উদ্বোধন ঘোষণা করেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়