ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘কখনো ভাবিনি ফ্রিজ ব্যবহার করব’

জাকির হোসাইন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৫, ২১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কখনো ভাবিনি ফ্রিজ ব্যবহার করব’

ওয়ালটন টিভি কিনে ফ্রি ফ্রিজ বুঝে নিচ্ছেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তপুর থানার স্থায়ী বাসিন্দা ঝড়ু

নিজস্ব প্রতিবেদক : এমনিতেই ধার দেনা করে কোনো রকমে চলছে গরিবের সংসার। তার মধ্যে ঘরে আবার ফ্রিজ ব্যবহার। তা কখনো স্বপ্নেও ভাবিনি। কিন্তু আমার কী সৌভাগ্য। আজ ওয়ালটনের টেলিভিশন কেনার সুবাদে সত্যি সত্যি এই গরিবের ঘরে এসেছে ফ্রিজ। এখন গরমেও আমার মেয়েরা ফ্রিজের ঠান্ডা পানি খেতে পারছে। এটা অনেক আনন্দের। 

দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটনের এলইডি টেলিভিশন কিনে একটি ফ্রিজ সম্পূর্ণ ফ্রি পাওয়ার প্রতিক্রিয়ায় রাইজিংবিডির এই প্রতিবেদকের কাছে এমন মন্তব্য করেছেন চাঁপাইনবাবগঞ্জের ঝড়ু।

গত ৯ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের ঝিলিম রোডে ক্রিয়েটিভ ইলেকট্রনিক্স থেকে ১৩ হাজার ১০০ টাকায় ওয়ালটনের ২৪ ইঞ্চি এলইডি টিভি কিনেন জেলার গোমস্তপুর থানার স্থায়ী বাসিন্দা ঝড়ু।

টেলিভিশন কিনে রেজিস্ট্রেশন করতেই তিনি ওয়ালটন ব্র্যান্ডেরই একটি ফ্রিজ সম্পূর্ণ ফ্রি পান। অপ্রত্যাশিতভাবে এতো বড় পুরস্কার পেয়ে ঝড়ু ও তার পরিবারে এখন বইছে খুশির জোয়ার।

ওয়ালটন পণ্যের পরিবেশক প্রতিষ্ঠান ক্রিয়েটিভ ইলেকট্রনিক্সের বিক্রয় কর্মকর্তা মো. সোহেল রানা জানান, বিক্রয়োত্তর সেবাকে অনলাইন কার্যক্রমে নিয়ে আসার লক্ষ্যে দ্বিতীয় বারের মতো দেশব্যাপী ডিজিটাল ক্যাম্পেইন শুরু করেছে ওয়ালটন। এর আওতায় ওয়ালটন প্লাজা ও পরিবেশক শোরুম থেকে ক্রেতারা প্রতিদিন ওয়ালটন ফ্রিজ, টিভি অথবা এসি কিনে তা রেজিস্ট্রেশন করলেই পাচ্ছেন ওয়ালটনের ফ্রিজ, টিভি অথবা এসি সম্পূর্ণ ফ্রি। আরো পাচ্ছেন আমেরিকা কিংবা রাশিয়া ভ্রমণের সুযোগ। তবে ওইসব সুবিধা না পেলেও পাচ্ছেন ২ হাজার টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক।

তিনি আরো বলেন, চলমান ক্যাম্পেইনের আওতায় ঝড়ু ওয়ালটনের ২৪ ইঞ্চি এলইডি টিভি কিনে ফ্রিজ ফ্রি পেয়েছেন। তিনি লেখাপড়া না জানায়, আমিই তার মোবাইল ফোন থেকে পণ্যের মডেল নাম্বার সহ বিস্তারিত দিয়ে ওয়ালটনের নির্ধারিত নাম্বারে এসএমএস পাঠাই। পরবর্তীতে ঝড়ু মোবাইল নাম্বারে ফ্রিজ ফ্রি পাওয়ার ফিরতি এসএমএস আসে ওয়ালটনের কাছ থেকে। পুরস্কার পাওয়ার বিষয়টি ঝড়ুর প্রথমে বিশ্বাস হচ্ছিল না। যখন তাকে শোরুমে এসে ফ্রিজটি বুঝে নেওয়ার জন্য বলি, তখন তিনি তা বিশ্বাস করেন। ফ্রিজটি নেওয়ার সময় খুশির আনন্দে অশ্রুসজল হয়ে পড়ে তার চোখ।
 

ওয়ালটন টিভি কিনে আরেকটি ফ্রি এলইডি টিভি বুঝে নিচ্ছেন বগুড়ার শাহজাহানপুরের গোহাইল ছালনার বাসিন্দা আব্দুল মালেক

এদিকে ক্যাম্পেইনের আওতায় একই দিনে অর্থাৎ ৯ এপ্রিল ওয়ালটন পণ্য কিনে টিভি ফ্রি পেয়েছে বগুড়ার শাহজাহানপুরের গোহাইল ছালনার বাসিন্দা আব্দুল মালেক এবং ঢাকা-আমেরিকা-ঢাকা ফ্রি বিমান টিকিট পেয়েছেন শরীয়তপুরের জাজিরা থানার কবিরাজ কান্দি গ্রামের বাসিন্দা ও পরিবার পরিকল্পনা প্রকল্পের মাঠকর্মী তানজিন সুলতানা নিপু।

ফ্রিজ ফ্রি পাওয়ার প্রতিক্রিয়া জানতে ফোন দিলে ঝড়ু জানান, বর্তমানে দুই মেয়ে ও দুই স্ত্রীসহ পাঁচজনের সংসার। বিয়ে দিয়েছেন আরো পাঁচ মেয়েকে। কাজ করেন স্থানীয় একটি রাইচ মিলে। তবে সব সময় কাজ থাকে না। যা আয় হয়, তা দিয়ে সংসার চালানো খুবই কষ্টকর। কাজ না থাকলে ধার দেনা করতে হয়। এই অবস্থার মধ্যে মেয়েরা প্রায় বছর খানেক ধরে ঘরে একটি টেলিভিশনের কেনার জন্য বায়না ধরেছিল। তাদের আবদার রাখতে গত কয়েক মাস ধরে ১০ হাজার টাকার মতো জমিয়েছি। কিন্তু তা দিয়ে টিভি কেনা যাচ্ছিল না। তাই আরো ৩ হাজার টাকা ধার করে ক্রিয়েটিভ ইলেকট্রনিক্সে যাই। সেখান থেকে যাচাই-বাছাই করে একটি ২৪ ইঞ্চি এলইডি টিভি কিনি।

তিনি জানান, টিভিটি কেনার পর শোরুমে বিক্রয়কর্মী রানা তা রেজিস্ট্রেশন করে দেন। এরপর টিভি নিয়ে আমি বাসায় চলে আসি। এর কিছুক্ষণ পর রানা আমাকে ফোন দিয়ে ফ্রিজ ফ্রি পাওয়ার কথা জানায়। প্রথমে আমি বিশ্বাস করছিলাম না। তখন রানা আমাকে মোবাইল ফোনের এসএমএস চেক করতে বলেন এবং শোরুমে এসে ফ্রিজটি নিয়ে যেতে বলেন। পরে আমার মেয়ে মোবাইল ফোনের এসএমএস দেখে বলে- বাবা সত্যি সত্যি ওয়ালটনের একটি ফ্রিজ পেয়েছি আমারা।

তিনি বলেন, যে ঘরের মানুষগুলোর খাবার জোগাড় করতে ধার দেনা করতে হয়, সে ঘরে ফ্রিজ ব্যবহার করার কথা কখনো স্বপ্নেও ভাবিনি। আজ ওয়ালটনের টিভি কেনার সুবাদে এই ঘরে এসেছে ফ্রিজ। আমার মেয়েরা অনেক গরমে এখন থেকে ফ্রিজের ঠান্ডা পানি খেতে পারবে। এটা ভাবতেই আমার অনেক আনন্দ লাগছে। ওয়ালটন আসলেই ভালো কোম্পানি। তাদের কাছে শুধু আমিই নই; আমার পুরো পরিবার কৃতজ্ঞ। দোয়া করছি-কোম্পানিটি এভাবেই আমাদের মতো গরিব মানুষের সেবা করে আরো বড় হবে।

এদিকে কিস্তিতে ওয়ালটনের এলইডি টেলিভিশন কিনে আরেকটি টিভি ফ্রি পাওয়ার প্রতিক্রিয়ায় বগুড়ার শাহজাহানপুরের গোহাইল ছালনার বাসিন্দা আব্দুল মালেক বলেন, বাসায় একটি ফ্রিজ ও টিভির খুব দরকার ছিল। কিন্তু হাতে ছিল মাত্র ৫ হাজার টাকা। তা নিয়েই গত ৯ এপ্রিল বগুড়ার নন্দীগ্রাম ওয়ালটন প্লাজাতে যাই। সেখান থেকে ৫ হাজার টাকা ডাউনপেমেন্টে মোট ৪০ হাজার ২৫০ টাকায় ওয়ালটনের একটি ১২ সিএফটি ফ্রিজ এবং একটি ২০ ইঞ্চি এলইডি টিভি কিনি। এগুলো রেজিস্ট্রেশন করে ফ্রিজে ২৫০ টাকা ক্যাশব্যাক পেলেও, টিভিতে আরেকটি ২০ ইঞ্চি এলইডি টিভি ফ্রি পেয়ে যাই। যেখানে শোরুমে যাওয়ার আগে ভাবছিলাম ৫ হাজার টাকা ডাউনপেমেন্টে টিভি, ফ্রিজ কিনতে পারব কিনা, সেখানে কিস্তিতে এসব পণ্য কিনে পাশাপাশি আরেকটি এলইডি টিভি উপহার পেলাম। এটা সত্যি অবিশ্বাস্য ব্যাপার। এজন্য আমি ওয়ালটন কোম্পানিকে ধন্যবাদ জানাই।

ওয়ালটন সূত্র মতে, ডিজিটাল ক্যাম্পেইনের আওতায় গ্রীষ্মকালীন সময়ের জন্য ওয়ালটন ফ্রিজ ও এসিতে এবং বিশ্বকাপ ফুটবল উপলক্ষে ওয়ালটন টিভিতে এসব সুবিধা থাকবে আগামী তিন মাস অর্থাৎ ৩০ জুন, ২০১৮ পর্যন্ত।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৮/একরাম হোসেন পলাশ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়