ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘বঙ্গবন্ধু স্যাটেলাইট উড্ডয়নের পরীক্ষা সফল’

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ৫ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধু স্যাটেলাইট উড্ডয়নের পরীক্ষা সফল’

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, আজ শনিবার রাত ১০টায় বঙ্গবন্ধু স্যাটেলাইট উড্ডয়নের দিনক্ষণ জানা যাবে। রকেট ফ্যানকন-৯ এর মাধ্যমে বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে পাঠানো হবে তার প্রাথমিক টেস্টরান সম্পন্ন হয়েছে। এটা শতভাগ সফল হয়েছে।

আজ শনিবার বিকেলে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাইটেক পার্কের সাইট পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, এখন যে কোনো সময় বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে। এটি আগামী ৭ মেও হতে পারে অথবা ২/১ দিন পরেও হতে পারে। 

মোস্তফা জব্বার বলেন, দ্রুততম সময়ে গোপালগঞ্জে হাইটেক পার্ক নির্মাণ করা হবে। ফলে এখানে বিপুলসংখ্যক লোক কাজ করার সুবিধা পাবে। অসংখ্য বিনিয়োগকারী আসবেন। তাদের কাজ করে এই অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. নাসির উদ্দিন, হাইটেক পার্ক নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক সৈয়দ মেহদী হাসান, গোপালগঞ্জ পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শান্তি মনি চাকমাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারা দেশে ১২টি হাইটেক পার্ক নির্মাণ প্রকল্পের আওতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাইটেক পার্ক নির্মিত হবে।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/৫ মে ২০১৮/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়