ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

অপরাজিত চ্যাম্পিয়ন হতে চায় আবাহনী!

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২১ ৬:২০:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২১ ৬:২২:০৪ পিএম
খালেদ মাহমুদ (ফাইল ছবি)
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেড শেষ কবে হেরেছিল? একান্ত সাক্ষাৎকারে রাইজিংবিডির প্রশ্নটা শুনে চমকে উঠলেন আবাহনীর কোচ খালেদ মাহমুদ। নিজেও মনে করতে পারলেন না আবাহনী শেষ কবে হেরেছিল!

শিরোপাধারীরা এবারের টুর্নামেন্টে প্রথম চার ম্যাচের চারটিতেই জিতেছে। গতবার ১৬ ম্যাচে মাত্র ৪টি হেরে হয়েছিল চ্যাম্পিয়ন। প্রথম ছয় ম্যাচ জেতার পর প্রাইম ব্যাংকের বিপক্ষে প্রথম হার। এরপর এক জয়ের পর প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপের বিপক্ষে হার। সুপার লিগে দুই জয়ের পর তাদের হারিয়েছিল শেখ জামাল। এরপর টানা তিন জয়ে শিরোপা নিশ্চিত করে খালেদ মাহমুদের দল।

পাশাপাশি এবারের লিগ মিলিয়ে টানা সাত ম্যাচ অপরাজিত তারা। মাশরাফি, রুবেল, মিরাজ, মিথুন, সাব্বির, শান্ত, সাইফউদ্দিন, জহুরুল ইসলাম অমিদের নিয়ে গড়া দলটিকে হারানোর সাধ্য কার?

এমন প্রশ্ন শুনে হাসলেন খালেদ মাহমুদ। জানালেন, শক্তিশালী দল হলেও তাদের হারানোর সুযোগ থাকবে যে কোনো দলের। তবে সুযোগ দিতে চান না। ম্যাচ হারতে চান না খালেদ মাহমুদ। অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে জিততে চান ঢাকা লিগের গৌরবের ট্রফি।

‘অবশ্যই অনেক সুযোগ আছে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার। আমাদের দলটাও ভালো। তবে ক্রিকেট মজার খেলা। একটা খারাপ দিন যেতে পারে। তারপরও আমাদের যে দল…আমি মনে করি আমাদের সবগুলো ম্যাচ জেতা উচিত। আমরা শক্তিশালী দল। এমন শক্তিশালী দলের সঙ্গে এর আগে কাজ করেছি বলে মনে পড়ছে না।’

প্রথম চার ম্যাচের চারটিতেই আবাহনী দাপটের সঙ্গে জিতেছে। দল স্বাচ্ছন্দ্যে জয় পেলেও ব্যাটিং নিয়ে খুশি নন খালেদ মাহমুদ। বিশেষ করে টপ অর্ডার ব্যাটসম্যানরা বড় রান করতে না পারায় কিছুটা হতাশা ঝরল তার কন্ঠে। 

‘বড় রান হচ্ছে না। টপ অর্ডার থেকে লম্বা রান হচ্ছে না। শেষ ম্যাচে ওয়াসিমের (জাফর) ৭৪, অমি এক ম্যাচে এক শ করল। টপ অর্ডারে এক শ’টা খুব প্রয়োজন। ওপরে কেউ যদি বড় ইনিংস খেলে তাহলে সহজ হয়ে যায় আমাদের মিডল অর্ডারের জন্য। আমাদের মিডল অর্ডার অনেক শক্তিশালী, মোসাদ্দেক, মিথুন ও সাব্বির আছে। তিনজনই দারুণ খেলোয়াড়। টপ অর্ডার থেকে যদি রান হয় তাহলে সবার জন্য সহজ হয়ে যাবে।’

‘ওপরের দিকে রান হচ্ছে, কিন্তু আশানুরূপ হয়নি। সৌম্য, ওয়াসিম জাফর, অমি, শান্ত, এরা সবাই বড় রান করার খেলোয়াড়। একটা এক শ ছাড়া ওইরকম কোনো এক শ হয়নি। আশা করছি টপ অর্ডার থেকে বড় রান হবে, এটাই আশা করছি’- যোগ করেন আবাহনীর কোচ।

শুক্রবার পঞ্চম রাউন্ডে আবাহনীর প্রতিপক্ষ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।  ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে হবে ম্যাচটি।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৯/ইয়াসিন/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge