ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মার্ভেল অ্যাভেঞ্জার্স এডিশনের ফোন আনল অপো

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ২৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্ভেল অ্যাভেঞ্জার্স এডিশনের ফোন আনল অপো

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের বাজারে মার্ভেল অ্যাভেঞ্জার্স লিমিটেড এডিশনের এফ১১ প্রো স্মার্টফোন উন্মোচন করেছে অপো। ডিভাইসটির অগ্রিম বুকিং ২৮ এপ্রিল থেকে শুরু হয়েছে এবং স্মার্টফোনটি বাজারে  পাওয়া যাবে ৩ মে থেকে। লিমিটেড এডিশন এই হ্যান্ডসেটটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪২,৯৯০ টাকা।

অ্যাভেঞ্জার্স থিমের ওপর ভিত্তি করে স্মার্টফোনটি বিশেষ ডিজাইন ও রঙ- এ নিয়ে আসা হয়েছে। যার নাম দেয়া হয়েছে স্পেস ব্লু। ষড়ভুজ আকৃতির বিশেষ ব্লু ব্যাকগ্রাউন্ডের ডিজাইনের ফোনটির ব্যাক কভারে রয়েছে অপোর সিগনেচার গ্রেডিয়েন্ট এফেক্ট। বিভিন্ন আলোতে এ রঙ পরিবর্তিত হয়। মাঝের স্টিল ব্লু থেকে উভয় পাশেই রঙ গিয়ে রিবর্তিত হয় মিডনাইট ব্লু’তে। ঠিক যেন গতিশীল ও রহস্যময় মহাবিশ্বের মাঝে কোনো বস্তুর মতো।

স্মার্টফোনটির ক্লাসিক রেড ব্লু রঙের ব্লকিং ব্যাকগ্রাউন্ডে রয়েছে বোল্ড রেড অ্যাভেঞ্জার্স ‘এ। এর পাশে রয়েছে লাল সুইচ বাটন। পেছনে আকর্ষণীয় আংশিক লোগো এবং ক্যামেরার ওপরে পূর্ণ লোগো একসঙ্গে তৈরি করেছে অ্যাভেঞ্জার্সের নন্দনতাত্ত্বিক সম্পূর্ণ লোগো। যেখানে অ্যাভেঞ্জার্সের ওপর সম্পূর্ণ গুরুত্ব দেয়া হয়েছে।

এছাড়াও, স্মার্টফোনের সুরক্ষা নিশ্চিত করতে প্রতিটি স্মার্টফোনের সঙ্গে থাকছে ক্যাপ্টেন আমেরিকা থিমের স্মার্টফোন কেস। স্মার্টফোনটি হাতে ধরার ক্ষেত্রে যা দিবে বিশেষ সুবিধা পাশাপাশি, নিশ্চিত করবে বাড়তি সুরক্ষা ও স্থায়ীত্ব।

অপো এফ১১ প্রো মার্ভেল অ্যাভেঞ্জার্স লিমিটেড এডিশন ব্যবহারকারীর কাছে মনে হবে সুপার হিরোর মতোই শক্তিশালী। এর কারণ হিসেবে শুরুতেই রয়েছে ক্যাপ্টেন আমেরিকার আইকনিক ফিচার। যা ফোনটির ডিজাইনের মূল প্রেরণা। এবং আয়রন ম্যান যেমন হাই-টেক আর্মার পরে উড়তে পারে তেমনি এই স্মার্টফোনেও রয়েছে উচ্চ প্রযুক্তির রাইজিং ক্যামেরা। থর বজ্রপাতের দেবতা, তেমনি এ ফোনে ভুক ফ্লাশ চার্জ ৩.০- এর সাহায্যে ফোনটি চার্জ হবে বজ্রগতিতে।

হাল্ক যেমন শক্তিশালী তেমনি স্মার্টফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমও এ স্মার্টফোনটিকে করে তুলেছে শক্তিশালী। এলিট এজেন্ট ব্ল্যাক উইডো যেমন অত্যন্ত ক্ষিপ্র ও দক্ষ, তেমনি হাইপার বুস্টের ফলে মাধ্যমে স্মার্টফোনটিও কাজ করবে কোনো রকম কোনো ঝামেলা ছাড়াই। সবশেষে, হকআই যেমন বিশেষ দক্ষ তীরন্দাজ তেমনি এফ১১ প্রো মার্ভেল অ্যাভেঞ্জার্স লিমিটেড এডিশনের ৪৮ মেগাপিক্সলের ডুয়াল রিয়ার ক্যামেরা ছবির প্রতিটি ডিটেইল ক্যাপচার করতে পারবে এবং ছবিকে করে তুলবে স্পষ্ট ঝকঝকে ছবি।

এ হ্যান্ডসেট নিয়ে অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডামোন ইয়াং বলেন, ‘অনেক তরুণ ফ্যান রয়েছে যারা অ্যাভেঞ্জার্সের মতো শক্তিশালী ও আইকনিক কিছু চান। সেসব তরুণদের কাছে পৌঁছানোর ক্ষেত্রে মার্ভেল স্টুডিও’র অ্যাভেঞ্জার্স: এন্ডগেমের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা আশাবাদী, ব্যবহারকারীদের প্রত্যাশা পূরণ করে তাদের সন্তুষ্ট করবে এ ফোন।’

অপোর দাবি, এফ১১ প্রো মার্ভেল অ্যাভেঞ্জার্স লিমিটেড এডিশন ফোনটি দেখতে এবং ব্যবহারে মার্ভেল স্টুডিওর অ্যাভেঞ্জারস: এন্ডগেম ফ্যানদের জন্য উপযুক্ত সঙ্গী।




রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়