ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজশাহীতে ইস্ট জোনের ব্যাটসম্যানদের দাপট

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৩ ১০:০৮:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৪ ৯:১৯:০২ পিএম
Walton AC 10% Discount

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলেপমেন্টের আয়োজনে মাঠে গড়িয়েছে ওয়ালটন ইয়ুথ ক্রিকেট লিগ। বুধবার রাজশাহীতে চারদিনের এই ম্যাচে সাউথ জোনের মুখোমুখি হয়েছে ইস্ট জোন। শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম দিনে দাপট দেখিয়েছে ইস্ট জোনের ব্যাটসম্যানরা। প্রথম দিনশেষে তাদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২২৪ রান।

টসে জিতে এদিন ইস্ট জোনকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় সাউথ জোনের অধিনায়ক তকি ইয়াসির রাহাত। দলীয় ১৯ রানে প্রথম উইকেট হারায় তারা। তবে ফারদিন খান ও আলভি হকের দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় ইস্ট জোন। দলীয় ৭১ রানে ফারদিনকে খানকে ফিরিয়ে দিয়ে সাউথ জোনকে খেলায় ফেরান রিপন আলী। এরপর ৮০ রানে তৃতীয় উইকেট হারালে বিপর্যয়ে পড়ে ইস্ট জোন।



তবে আবারও আলভী হক ও আবু বকরের জুটিতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইস্ট জোন। এই জুটিতে যোগ হয় ১০৮ রান। মূলত এই জুটিতে ভর করেই বড় সংগ্রহের ভিত হয়ে যায় তাদের। দলীয় ১৮৮ রানে আলভী হককে ফিরিয়ে এই জুটি ভাঙেন পেসার রিপন আলী। আউট হওয়ার আগে দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৮৯ রান করেন তিনি। ২১০ বলের ধৈর্যশীল তার ইনিংসটি ১৩টি বাউন্ডারি দিয়ে সাজানো। মাত্র ১১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি।

আলভী হক আউট হয়ে গেলেও এখনও অপরাজিত আছেন আবু বক্কর। দিনশেষে ৬৭ রানে অপরাজিত আছেন তিনি। ১৭৭ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন আবু বক্কর।



সাউথ জোনের হয়ে প্রথম দিনের সফল বোলার রিপন আলী। ৫০ রান খরচায় ৩ উইকেট নেন তিনি। ২টি উইকেট নেন অধিনায়ক তকি ইয়াসির রাহাত।



রাইজিংবিডি/খুলনা/২৩ জানুয়ারি ২০১৯/রুবেল/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge