ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিস্ফোরক রাসেলকে নিয়ে ভয় নেই বাংলাদেশের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১২ ৮:৪৫:৫০ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-১২ ১:৩০:৫৭ পিএম
Walton AC 10% Discount

ব্রিস্টল থেকে ক্রীড়া প্রতিবেদক: বিশ্বকাপের পরবর্তী মিশনে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়ান ক্রিকেট মানেই ব্যাটিং, বোলিংয়ে আগ্রাসন।

ব্যাটিংয়ে তাদের রয়েছে ক্রিকেট বিশ্বের সবথেকে ভয়ানক ব্যাটিং লাইনআপ। ওপেনিংয়ে ক্রিস গেইল ও এভিন লুইস। মিডল অর্ডারে নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার। লেট অর্ডারে আন্দ্রে রাসেল। ব্যাটিংয়ে তাদের ওপর ভরসা ওয়েস্ট ইন্ডিজের। এদের কেউ জ্বলে উঠা মানেই প্রতিপক্ষের বোলিং তছনছ হওয়া। পাশাপাশি বোলিংয়ে তাদের রয়েছে দ্রুতগতির সব বোলার। ওশানে থমাস, রাসেল, গ্যাব্রিয়েল, রোচ ও হোল্ডার।  প্রত্যেকেরই দুর্দান্ত গতির সঙ্গে বাড়তি বাউন্স। পেস অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে নিয়েই হচ্ছে সবথেকে বেশি আলোচনা।

মর্ডান ক্রিকেটের সবথেকে বড় আতঙ্কের নাম ডানহাতি পেস অলরাউন্ডার। বোলিংয়ের থেকে ২২ গজে তার ব্যাটিং ক্রিকেট বোদ্ধাদের বিস্ময়। তার দিনে কন্ডিশন, উইকেট, প্রতিপক্ষ সব কিছুই তার সামনে নিরব দর্শকের ভূমিকায় থাকে। বাংলাদেশের কোচ স্টিভ রোডসও বললেন একই কথা,‘তাদের সবথেকে ভয়ংকর খেলোয়াড় হচ্ছে আন্দ্রে রাসেল। ২২ গজে সে দৃঢ়চেতা, কঠিন প্রতিপক্ষ। ওয়ার্ল্ড ক্রিকেটে তার থেকে বিধ্বংসী ব্যাটসম্যান খুব কমই আছে।  তার দিনে তাকে আটকানো খুব, খুব, খুবই কঠিন কাজ। তাকে সেদিন বোলিং করাও সাহসিকতার পরিচয়।আপনার থেকে যেকোনো মুহূর্তে ম্যাচ ঘুরিয়ে নিতে পারে।’

এমনিতেও খেলা হবে বিশ্বকাপের সবথেকে ছোট্ট মাঠ টনটনে। ওই মাঠে রাসেলকে আটকানো কি যাবে? বিস্ফোরক এ ব্যাটসম্যানকে নিয়ে ভীত নন বাংলাদেশের কোচ। ‘আমাদের সাদা বলে যে বোলিং অ্যাটাক এবং আমরা যেভাবে ক্রিকেট খেলতে তাতে আমি সন্তুষ্ট। আমার কাছে ভালো মানের খেলোয়াড় আছে। আমাদের বিপক্ষে কারা খেলছে কিংবা কে খেলছে তাকে নিয়ে আসলে ভাবনার কোনো প্রয়োজন নেই। বরং আমরা আশা করছি তারা আমাদের কয়েকজন খেলোয়াড়কে নিয়ে উদ্বিগ্ন।’

বিশ্বকাপের মঞ্চে মাঠে নামার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে দুবার হারিয়েছে বাংলাদেশ। ফাইনালে ওদেরকে হারিয়ে বাংলাদেশ প্রথম কোনো শিরোপা ঘরে তোলে। তবে সেবার ওয়েস্ট ইন্ডিজ পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামতে পারেননি। গেইল, রাসেল, থমাসরা ছিলেন দলের বাইরে। এবার তারা ফিরেছেন। নিশ্চিতভাবেই ম্যাচটি হবে উত্তেজনাপূর্ণ।  ওয়েস্ট ইন্ডিজ যে শেষ ‍দুই ম্যাচে হারের বদলা নিবে। বাংলাদেশ চাইবে ধারাবাহিকতা ধরে রাখতে।



রাইজিংবিডি/ব্রিস্টল/১১ জুন ২০১৯/ইয়াসিন

Walton AC
     
Walton AC
Marcel Fridge