ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘কেউ তো আর ইচ্ছে করে আউট হতে চায় না’

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২৯ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কেউ তো আর ইচ্ছে করে আউট হতে চায় না’

ক্রীড়া প্রতিবেদক, মিরপুর থেকে : ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের শেষ বল। থানা প্রান্ত থেকে ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার জাফর আনসারি বোলিংয়ে, ব্যাটিংয়ে বাংলাদেশের মাহমুদউল্লাহ রিয়াদ।

 

মিডল স্ট্যাম্পে বল পড়ে হাল্কা একটু বাঁক খেয়ে আঘাত করল অফস্ট্যাম্পে। মাহমুদউল্লাহ রিয়াদ স্লগ সুইপ খেলতে গিয়ে বল মিস করলেন, নিজের উইকেট ‘আত্মহুতি’ দিয়ে আসলেন।

 

শুধু কি নিজের উইকেট? না ‍পুরো দলকেই চাপে ফেলেছেন মাহমুদউল্লাহ! দিন শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা মেহেদী হাসান মিরাজ সে কথাই বললেন, ‘রিয়াদ(ভাই)যদি থাকত আমাদের জন্য ভালো হত। কিন্তু দূর্ভাগ্যবশত আউট হয়ে গেছেন।’

 

কিন্তু দিনের শেষ বলে ওরকম শট কেন? স্কোরবোর্ড দেখলে কিছুটা অনুমান করা যাবে। মাহমুদউল্লাহ যখন আউট হলেন তখন তার নামের পাশে ৪৭ রান। টেস্টে গত চার ইনিংসে নেই কোনো হাফসেঞ্চুরি কিংবা তার বড় ইনিংস। তাই দিনের শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে নিশ্চিন্ত থাকতে চেয়েছিলেন! তৃতীয় দিনটি হয়ত শুরু করতে চেয়েছিলেন নতুন করে! কিন্তু সেই সুযোগ মিলল কই।

 

অযাচিত শট নিয়ে মিরাজের ব্যাখ্যা, ‘ব্যাটসম্যানরা যে কোন বলেই আউট হতে পারে। ব্যাটসম্যানদের সুযোগ কিন্তু একটাই। কিন্ত বোলাররা সুযোগ অনেক বেশি পায়্। ব্যাটিং করার সময় সিদ্ধান্ত একটু এদিক-সেদিক হলেই আউট হয়ে যায়। রিয়াদ ভাই অনেক ভালো ক্রিকেটার। অনেক অভিজ্ঞ ব্যাটসম্যান। আউট হতেই পারে। কেউতো আর ইচ্ছে করে আউট হতে চায় না।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ অক্টোবর ২০১৬/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়