ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অপরূপ সৌন্দর্যের দ্বীপ বালি

ফেরদৌস জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ৩০ জুন ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অপরূপ সৌন্দর্যের দ্বীপ বালি

হোটেলে বসেই হবে সূর্যস্নান এবং সমুদ্র দর্শন

ফেরদৌস জামান

বাংলাদেশ থেকে দেশের বাইরে অন্যান্য দেশে ভ্রমণের ক্ষেত্রে বিভিন্ন মৌসুম ছাড়াও দুই ঈদ হলো প্রধান সময়। এ সময় অনেকেই পরিবার নিয়ে কিছুটা বিশ্রাম বা বেড়ানোর জন্য দেশের বাইরে বিভিন্ন দর্শণীয় স্থানে যান। ভারত, নেপাল, থাইল্যান্ড, সিঙ্গাপুর থাকে অনেকের প্রথম পছন্দ। তবে সে তালিকা থেকে ইন্দোনেশিয়াও বাদ যায় না। ইন্দোনেশিয়ার প্রধান আকর্ষণ বালি দ্বীপ। এই লেখায় থাকছে দক্ষিণ এশিয়ার অন্যতম পর্যটননগরী বালি দ্বীপের বিস্তারিত। বালি ভ্রমণে প্রধান আট থেকে দশটি স্পট ঘুরে দেখতে পারলে আপনি স্বার্থক হয়েছেন বলে ভাবতে পারেন। কারণ সেখানে দেখার জন্য রয়েছে অনেক কিছু। আসলে এক বা দুই বারের ভ্রমণে সেগুলো দেখে শেষ করা সম্ভব না।

পর্যটন শহর বালি দ্বীপের মানুষ পর্যটকদের স্বাগত জানাতে আন্তরিক। পর্যটন শিল্পকে প্রাধান্য দিয়েই শহরটি গড়ে উঠেছে। দ্বীপটিকে সুন্দর, পরিচ্ছন্ন রাখতে সবাই অত্যন্ত আন্তরিক। পর্যটকদের অগ্রাধিকার এখানে সব কিছুতে। বসবাসের হোটেল এলাকায় কোনো বাণিজ্যিক দোকান পর্যন্ত নেই। বালি দ্বীপ ভ্রমণের জন্য পৃথিবী বিখ্যাত। পৃথিবীর বহু দেশ থেকে ভ্রমণপিপাসুরা আসেন বালি দ্বীপের প্রাকৃতিক রূপে নিজেদের সিক্ত করতে।বলিতে কী দেখবেন চলুন জেনে নেই।


কিন্তামানি মাউন্ট বাতুর :  জায়গাটি বালির পূর্বে অবস্থিত। ১৭০০ মিটার উঁচু এই পর্বতে একটি জীবন্ত আগ্নেয়গিরি রয়েছে। জীবন্ত আগ্নেয়গিরি দেখার অভিজ্ঞতা নিঃসন্দেহে ব্যাতিক্রম। অনেকে এই উচ্চতা থেকে সূর্যোদয়ও দেখেন। এখান থেকে চারদিকের দৃশ্য এতটাই সুন্দর যে আপনি বিমোহিত হবেন এ কথা বলা যায়। এ ছাড়াও আপনি চাইলে পুলিনা ঘুরে আসতে পারেন। সেখানে কফি প্লান্টেশন কেন্দ্র রয়েছে। কীভাবে কফি তৈরি হয় দেখে আসতে পারেন নিজ চোখে।

পাঠক, আপনি নিশ্চয়ই অনুধাবন করতে পেরেছেন ভ্রমণের জন্য বালি কেন এত বিখ্যাত? এবার চলুন জেনে নেই এই ঈদে বালি ভ্রমণে কোন ট্রাভেল এজেন্সি কী অফার দিয়ে রেখেছে। এভারেস্ট হলিডেজ সিঙ্গাপুরসহ বালির প্যাকেজ অফার করেছে। খরচ পড়বে জনপ্রতি ৫৭,৮০০ টাকা। পাঁচ দিন চার রাত্রি।
ফোন : ০১৯৫৬২৯৯৬৮৯, ০১৯১২৪৬৯৭৮৯। www.everestholidays.net

লেজার টুরস্ অ্যান্ড ট্রাভেলস্ লিমিটেড বালি ভ্রমণের আয়োজন করেছে।
ফোন : ০১৭১৪৫৫৫৫৫৫, ৯৯৩৪৮১৭৯

ক্যাপ্টেন হলিডেজ বালিতে ৩ দিন ২ রাত্রির প্যাকেজ টুরের আয়োজন করেছে। খরচ পড়বে ৫৫,০০০ টাকা।
ফোন : ০১৯৭৭০৫৮৪৫২




রাইজিংবিডি/ঢাকা/৩০ জুন ২০১৫/তাপস রায়

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়