ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অভিনয় দিয়ে দর্শককে বিস্মিত করতে চাই : টেলি সামাদ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ২৭ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিনয় দিয়ে দর্শককে বিস্মিত করতে চাই : টেলি সামাদ

টেলি সামাদ। ছবি : সাগর খান

রাহাত সাইফুল : অভিনয়শিল্পী টেলি সামাদ। কৌতূক অভিনেতা হিসেবে তিনি সবার হৃদয়ে জায়গা করে নিয়েছেন। সত্তর ও আশির দশকের শক্তিমান এ অভিনেতার প্রকৃত নাম আবদুস সামাদ। প্রচণ্ড প্রতিভার অধিকারী হওয়ায় তাকে টেলি উপাদি দেওয়া হয়। মুন্সীগঞ্জের ছেলে টেলি সামাদ। শুধু অভিনয় নয়, গান ও ছবি আঁকাতেও রয়েছে তার সমান পারদর্শিতা। ১৯৭৩ সালে নজরুল ইসলামের নির্মিত কার বৌ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। এরপরে পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। ৫০টিরও বেশি চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন।   

গত বছরের অক্টোবরে ডায়াবেটিস, স্নায়ু, কিডনি, হার্টের সমস্যা ছাড়াও পায়ে গ্যাংগ্রিনের সমস্যাজনিত কারণে স্কয়ারে হাসপাতালে ভর্তি হয়েছিলেন টেলি সামাদ। তবে এখন সুস্থ। সময় থেমে না থাকলেও তার কাছে হার মানতে নারাজ টেলি সামাদ। বর্তমানে অভিনয়ের চেয়ে স্টেজ শোতে অংশ নিচ্ছেন। সর্বশেষ অনিমেষ আইচের `জিরো ডিগ্রি` সিনেমায় অভিনয় করেন তিনি। খুব শিগগিরি অভিনয়ে ফিরছেন এ অভিনেতা। সম্প্রতি বাসায় বসে রাইজিংবিডির সঙ্গে চলচ্চিত্রসহ নানা বিষয়ে কথা বলার পাশাপাশি কৌতূক ও গান গেয়ে শুনিয়েছেন। এ আলাপচারিতার চুম্বক অংশ নিয়ে এ রচনা।

রাইজিংবিডি : আপনার শারীরিক অবস্থা এখন কেমন?
টেলি সামাদ : আমার শরীর এখন খুব-ই ভালো। পায়ের যে সমস্যা ছিল, তা এখন খুব একটা নেই। হাঁটা-চলা করতেও তেমন সমস্যা নেই।

রাইজিংবিডি : শুনেছি প্রধানমন্ত্রী আপনাকে অভিনয়ে ফিরতে বলেছেন। এ বিষয়ে আপনার অভিমত কী?
টেলি সামাদ : প্রধানমন্ত্রী যখন আমাকে অভিনয়ে ফিরতে বললেন, তখন আমি ম্যাডামকে বলেছি, ‘আমি আর অভিনয় করব না।’ তখন ম্যাডাম বললেন, ‘আমি চীন মৈত্রীতে তোমার অভিনয় দেখে হাসতে হাসতে মরে যাচ্ছিলাম। কী সুন্দর তোমার অভিনয়। তুমি শিগগির আবার অভিনয় শুরু কর।’ আমি তখন বলছি, ‘ঠিক আছে ম্যাডাম আমি অভিনয়ে ফিরব।’

 


রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৫/রাহাত/শান্ত/বকুল 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়