ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অভিযুক্তদের ফুটেজ সংগ্রহ শেষ

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ২৪ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিযুক্তদের ফুটেজ সংগ্রহ শেষ

ক্রীড়া প্রতিবেদক: অবৈধ বোলিং অ্যাকশনে অভিযুক্ত দশ স্পিনারের ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

রোববার স্পিনারদের ফুটেজ সংগ্রহ শেষ করেছে বোলিং অ্যাকশন রিভিউ কমিটি। নাঈম ইসলাম জুনিয়র, অমিত কুমার নয়ন, সঞ্জিত সাহা, মুস্তাফিজুর রহমান, মইনুল ইসলাম, রেজাউল কবির রাজিব, শরীফুল্লাহ, আসিফ আহমেদ রাতুল, ফয়সাল হোসেন ডিকেন্স ও মোহাম্মদ সাইফুদ্দিনের বোলিং অ্যাকশনের ফুটেজ সংগ্রহ করেছে বিসিবি। শীঘ্রই তাদের বোলিং অ্যাকশন নিয়ে কাজ শুরু করবে কমিটি। তার আগে ভিডিও পুঙ্খানুপুঙ্খভাবে পর্যবেক্ষণ করবে সংশ্লিষ্টরা।  

 

গত ২০ জুলাই ভিডিও সংগ্রহের কাজ শুরু করে বিসিবি। সিলিকট সফটওয়্যারের ২ডি ক্যামেরারা ম্যাধ্যমে ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেই পরীক্ষায় কেউ অকৃতকার্য হলে দ্বিতীয় ধাপে তাদের নিয়ে কাজ করবে এই কমিটি। এই বোলিং অ্যাকশন পরীক্ষায় মূলত বোলারদের বোলিং অ্যাকশনের ছয়দিক থেকে ছয় আঙ্গেলে ভিডিও করা হয়।

 

এই ভিডিওগুলো পরবর্তীতে বিভিন্নভাবে মূল্যায়ন করা হবে। বোলারদের যত রকম ভেরিয়েশন আছে, যত রকম স্টক বল আছে সব রকম বোলিংয়ে ভিডিও নেওয়া হয়। পরে সফটওয়্যারের সহায়তা নিয়ে অ্যাসেসমেন্ট করে ফল জানানো হবে। কেউ অকৃতকার্য হলে দ্বিতীয় ধাপে তাদের নিয়ে কাজ করবে রিভিউ কমিটি। কৃতকার্য হলে পরবর্তী ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি দিবে বিসিবি। কিন্তু পুনরায় অভিযুক্ত হলে নিজের খরচে বোলিং অ্যাকশন শুধরাতে হবে অভিযুক্তকে।

 

ভিডিও ফুটেজ নিয়ে বোলিং অ্যাকশন রিভিউ কমিটির চেয়ারম্যান ও বিসিবির পরিচালক জালাল ইউনুস রোববার বলেন, ‘সবার ফুটেজ নেওয়া শেষ। খালি চোখে তাদের চাকার মনে হয়নি। ফুটেজ দেখার পর খালি চোখে দেখার বিষয়টি পরবর্তন হয়ে যেতে পারে। ফুটেজগুলো নিয়ে আমরা এই কয়েকদিন কাজ করবো। এরপর যাদের সমস্যা পাবো না তাদের আমরা জানিয়ে দেবো। এরা পরের বছর ঘরোয়া ক্রিকেট খেলতে পারবে। আর যাদের সমস্যা থাকবে তাদের নিয়ে আমরা পরবর্তীতে কাজ করবো।’

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৬/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়