ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অমিতাভ বচ্চনকে নিয়ে রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়ি

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ২৫ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অমিতাভ বচ্চনকে নিয়ে রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়ি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনকে নিয়ে রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়িতে মেতেছে ক্ষমতাসীন দল বিজেপি ও বিরোধী দল কংগ্রেস।

বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট সরকারের দুই বছর পূর্তি উদযাপনের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন বিগ বি খ্যাত অমিতাভ বচ্চন। কংগ্রেসে এ নিয়ে কঠোর আক্রমণ করেছে বিজেপিকে।

অফশোর কোম্পানির মাধ্যমে বিদেশে সম্পদের পাহাড় গড়ে তোলা নিয়ে ফাঁস হওয়া পানামা পেপারসে নাম এসেছে বিগ বির। কংগ্রেসের প্রশ্ন- যেখানে কালো টাকা ফেরত আনতে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছে, সেখানে অমিতাভকে নিয়ে কেন ধুমধাম করে অনুষ্ঠান করা হচ্ছে? মোদি সরকার এর মাধ্যমে কী প্রমাণের চেষ্টা করছে?

কংগ্রেসের দাবি, ২৮ মে দিল্লির ইন্ডিয়া গেটে এনডিএ সরকারের দুই বছর পূর্তির অনুষ্ঠান সঞ্চালন করবেন অমিতাভ। এ বিষয়ে অমিতাভের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি নই, ওই অনুষ্ঠান সঞ্চলন করবেন আর মাধবন।’

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সূর্যেওয়াল বলেছেন, অমিতাভের সঙ্গে প্রধানমন্ত্রী মোদি কোনো অনুষ্ঠানে যোগ দেবেন, এতে আমাদের আপত্তি নেই। তবে একটি বিষয় মনে রাখতে হবে। এমন একজনের সঞ্চালিত অনুষ্ঠানে মোদি যোগ দিতে যাচ্ছেন, যার নামে কালো টাকার অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে তদন্ত চলছে।

আমিতাভ বচ্চন জানিয়েছেন, ওই অনুষ্ঠানে ভারতীয় নারী উন্নয়নবিষয়ক ছোট্ট একটি অংশে থাকবেন তিনি। ‘বেটি বাঁচাও বেটি পাধাও’ প্রচারাভিযানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি। তা ছাড়া মেয়ে শিশুদের অধিকার আদায়ে জাতিসংঘ প্রকল্পেরও ব্র্যান্ড অ্যাম্বাসেডরও তিনি। এ হিসেবে তিনি অনুষ্ঠানে যোগ দেবেন।

এদিকে কংগ্রেসের আক্রমণ নিয়ে বিজেপি উত্তর দিয়েছে। বিজেপির ভাষ্য, অমিতাভকে নিয়ে বাড়াবাড়ির অর্থ দাঁড়চ্ছে, কংগ্রেস তার রাজনৈতিক অবস্থান হারিয়েছে।

বিজেপি নেতা শাহনেওয়াজ হুসেইন বলেছেন, বিগ বি সুপারস্টার। তাকে সবাই ভালোবাসে। ভারতের লোকেরা রাহুল গান্ধীর চেয়ে বিগ বিকে বেশি পছন্দ করে। এ নিয়ে কংগ্রেসের হিংসা করার কিছু নেই।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি অনলাইন।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৬/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়