ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অর্ডিনাল ফ্যাশনের শ্রমিকদের অবস্থান কর্মসূচি

নাসির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৯, ১৭ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অর্ডিনাল ফ্যাশনের শ্রমিকদের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : বেআইনিভাবে বন্ধ করে দেওয়া বিজিএমইএর সদস্য অর্ডিনাল ফ্যাশন লিমিটেড কারখানা খুলে দেওয়ার দাবিতে পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচি পালন করছে কারখানাটির অর্ধ শতাধিক শ্রমিক।

 

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ বস্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ ‘বেআইনিভাবে বন্ধ করা অর্ডিনাল ফ্যাশন লি. কারখানা খুলে দেওয়া এবং বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে এ অবস্থান কর্মসূচির আয়োজন করে।

 

শ্রমিকরা জানান, গত ১ আগস্ট সম্পূর্ণ বেআইনিভাবে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ না করে কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়। কারখানাটিতে প্রায় ৩৫০ জন শ্রমিক কাজ করে। কারখানা বন্ধ করে দেওয়ায় একদিকে যেমন চাকরির অনিশ্চয়তা, অন্যদিকে বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন শ্রমিকরা।

 

শ্রমিকদের অভিযোগ, ঈদুল আজহার আগে এবং জাতীয় শোকের মাসে গার্মেন্টস বন্ধ করে দিয়ে শ্রমিকদের রাস্তায় নামানো তথা উসকানি দেওয়ার শামিল। গার্মেন্টস শিল্পে উত্তেজনা সৃষ্টি করতে মালিকেরা এমন গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।

 

অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বস্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের সভাপতি জেএম কামরুল আনম, সহ-সভাপতি মরিয়ম আক্তার, সাধারণ সম্পাদক শামিম হাসান প্রমুখ।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৫/নাসির/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়