ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খাজার ব্যাটিং দৃঢ়তায় অস্ট্রেলিয়ার লিড

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ২৫ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খাজার ব্যাটিং দৃঢ়তায় অস্ট্রেলিয়ার লিড

দ্বিতীয় দিন শেষে মাঠ ছাড়ছেন উসমান খাজা ও মিশেল স্টার্ক

ক্রীড়া ডেস্ক : সিরিজের তৃতীয় টেস্টে দ্বিতীয় দিনে লিড নিয়েছে অস্ট্রেলিয়া। দলটির উদ্বোধনী ব্যাটসম্যান উসমান খাজার ব্যাটিং দৃঢ়তায় দ্বিতীয় দিন শেষে ৪৫ রানের লিড পেয়েছে স্বাগতিকরা।

 

খাজা ১৩৮ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ১৬ রানের অপরাজিত আছেন মিশেল স্টার্ক। দিনশেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১০২ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০৭ রান।

 

৯ উইকেট হারিয়ে ২৫৯ রান তুলে প্রথম  দিনেই প্রথম ইনিংস ঘোষণা দেয় দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ১৪ রান তুলে প্রথম দিন শেষ করেছিল অস্ট্রেলিয়া। উসমান খাজা (৩) ও ম্যাট রেন’শ (৮) অপরাজিত ছিলেন।

 

আজ দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ১৯ রানে আউট হন রেন’শ (১০)। ৩৭ রানের মাথায় আউট হন ডেভিড ওয়ার্নার (১১)। এরপর খাজার সঙ্গে জুটি বেধে দলীয় স্কোরকে ১৭৪ রান পর্যন্ত টেনে নেন স্টিভেন স্মিথ। এরপর ব্যক্তিগত ৫৯ রানে আউট হন তিনি। চতুর্থ উইকেট জুটিতে খাজার সঙ্গে পিটার হ্যান্ডসকম্ব দারুণ খেলেন। দলীয় ২৭৩ রানে ব্যক্তিগত ৫৪ রানে আউট হয়ে যান হ্যান্ডসকম্ব। এ সময় টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি সেঞ্চুরি তুলে নেন খাজা। এরপর ২৭৭ রানে নিক ম্যাডিসন (০) ও ২৮৩ রানে ম্যাথু ওয়েড (৪) আউট হন।

 

মিশেল স্টার্ককে নিয়ে দিনের বাকি সময় পার করেন উসমান খাজা।

 

বল হাতে দক্ষিণ আফ্রিকার কাইল অ্যাবোট ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন ভারনন ফিলান্ডার ও কাগিসু রাবাদা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ নভেম্বর ২০১৬/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়