ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রিভার ক্রুজের মাধ্যমে পর্যটন শিল্প আন্তর্জাতিক পর্যায়ে যাবে

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ২৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিভার ক্রুজের মাধ্যমে পর্যটন শিল্প আন্তর্জাতিক পর্যায়ে যাবে

নিজস্ব প্রতিবেদক : রিভার ক্রুজ চালু হওয়ার মাধ্যমে বাংলাদেশের পর্যটন শিল্প আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার সুবর্ণ সুযোগ সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

তিনি বলেন, ‘পর্যটন দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ভাবমূর্তি বৃদ্ধির পাশাপাশি বিশ্বের দেশে দেশে মানুষের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি সৃষ্টিতে সেতুবন্ধ হিসেবে কাজ করে। তাই সরকার পর্যটন শিল্পের বিকাশ ও প্রসারের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে প্রথমবারের মতো পর্যটকবাহী আন্তর্জাতিক অত্যাধুনিক সিলভার ক্রুজশিপ ‘সিলভার ডিসকভারার’-এর বাংলাদেশে কার্যক্রম শুরু হয়েছে। এই রিভার ক্রুজ চালু হওয়ার মাধ্যমে বাংলাদেশের পর্যটন শিল্প আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার সুবর্ণ সুযোগ সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আন্তর্জাতিক ওশান ক্রুজের সঙ্গে বাংলাদেশকে সম্পৃক্ত করার উদ্যোগের অংশ হিসেবে দেশের খ্যাতনামা ট্যুর অপারেটর জার্নি প্লাসের উদ্যোগে ক্রুজশিপ ‘সিলভার ডিসকভারার’ বাংলাদেশে কার্যক্রম শুরু করেছে।

‘জাহাজটি আন্দামান দ্বীপ থেকে যাত্রা করে কলম্বো, বাংলাদেশের কক্সবাজার ও সুন্দরবন, কলকাতা, মিয়ানমার হয়ে থাইল্যান্ডের ফুকেটে যাত্রা শেষ করবে। প্রথম ট্রিপে ৩৫ লাখ টাকার বৈদেশিক মুদ্রা বাংলাদেশের কোষাগারে জমা পড়েছে।’

অনুষ্ঠানে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, বিটিবির সিইও ড. নাসির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৭/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়