ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পোড়া গন্ধ আতঙ্কের মধ্যে জীবিকার সন্ধান

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ১৩ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পোড়া গন্ধ আতঙ্কের মধ্যে জীবিকার সন্ধান

অর্থনৈতিক প্রতিবেদক : গুলশান-১ নম্বর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অগ্নিকাণ্ডে ধসেপড়া মার্কেটের ধ্বংসস্তূপ অপসারণ কাজ চলছে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা অস্থায়ী দোকান নির্মাণ করে চালাচ্ছেন তাদের কার্যক্রম।

শুক্রবার সরেজমিন ঘুরে দেখা গেছে, আগুনে ক্ষতিগ্রস্ত ডিএনসিসির পাকা মার্কেটের কোনোরকম সংস্কার কাজ করে দোকান চালাচ্ছেন মালিকরা। তবে মার্কেটে ক্রেতার সংখ্যা কম।

আর মার্কেটের ধসে যাওয়া অংশের দোকানিরা পণ্যের পসরা সাজিয়ে বসেছেন খোলা আকাশের নিচে মার্কেটের গাড়ি পার্কিং স্পেসে।

আগুনে ধসেপড়া মার্কেটের জি-১৫ নং স্টল তুহিন এন্টারপ্রাইজের মালিক মোফাজ্জেল বলেন, আজ পাঁচ দিন ধরে পার্কিংয়ের জায়গায় বসে দোকান চালাচ্ছি। আগে যে পণ্য বিক্রি করতাম এক হাজার টাকায় এখন তা বিক্রি করছি তার অর্ধেকে, তারপরও ক্রেতারা কিনতে চাচ্ছে না। আর যারাও বা কিনতে চাচ্ছে, তারা এর থেকেও কম দাম বলছে।


পোড়া গন্ধ আর আতঙ্কের মধ্যেই এখন দোকানিরা ব্যবসা পেতেছেন। এর মধ্যেই ব্যবসায়ীরা জীবিকার সন্ধান করছেন।

কথা হয় গুলশান ডিএনসিসি পাকা মার্কেটের নিচতলার হ্যাভেন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোহাম্মদ নাঈম আলীর সঙ্গে। তিনি জানান, আগুনে তার দোকানের কোনো ক্ষতি হয়নি। তবে মালামাল বের করার সময় অনেক কিছু ভেঙে গেছে। এর ফলে তার অনেক টাকার ক্ষতির সম্মুখিন হতে হয়েছে।

এছাড়া বুয়েটের তদন্ত কমিটির সদস্যরা মার্কেটের মধ্যে একসঙ্গে বেশি লোকের যেন সমাগম না ঘটে- ব্যবসায়ীদের এমন সতর্ক করায় ব্যবসা চালু করলেও আগের মতো ক্রেতা মিলছে না। অনেকেই আতঙ্কের কারণে মার্কেটে আসছেন না বলেও জানান দোকানিরা।

এদিকে খোলা আকাশের নিচে ব্যবসা করা সম্ভব নয়। তাই যত দ্রুত সম্ভব তাদের জন্য অস্থায়ী দোকান নির্মাণ করার দাবি জানান আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৭/নাসির/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়