ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অ্যাওয়ে গোলে চোখ সিটির, রিয়ালের আশা রোনালদো

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৮, ৪ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অ্যাওয়ে গোলে চোখ সিটির, রিয়ালের আশা রোনালদো

ক্রীড়া ডেস্ক : ইতিহাস, ঐতিহ্য, ফর্ম- সব দিক থেকেই ম্যানচেস্টার সিটির চেয়ে বিস্তর এগিয়ে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের ফিরতি লেগে আজ সান্তিয়াগো বার্নাব্যুতে তাই নিশ্চিতভাবেই ফেবারিট ‘লস ব্লাঙ্কোস’রা। কিন্তু ইতিহাদ স্টেডিয়ামে প্রথম লেগ গোলশূন্য ড্র করে ফেরা রিয়াল আজ এক গোল হজম করলেই যে তাদের ফাইনালে ওঠা কঠিন হয়ে যাবে।

 

আজ ম্যানচেস্টার সিটি কোচ ম্যানুয়েল পেলেগ্রিনির মূল মনোযোগও তাই বার্নাব্যুতে গোল করার। তখন ড্র করলেই চলবে তাদের। তবে সেসব নিয়ে রিয়াল কোচ জিনেদিন জিদানের অবশ্য খুব একটা চিন্তা করার কথা নয়। কারণ চোট কাটিয়ে আজ মাঠে ফিরছেন তার সেরা অস্ত্র ক্রিস্টিয়ানো রোনালদো।

 

চোটের কারণে সিটির মাঠে প্রথম লেগে খেলতে পারেননি রোনালদো। দলের সেরা তারকা না থাকায় রিয়ালকেও গোলশূন্য ড্র করে ফিরতে হয়েছিল। তাতে অবশ্য খুব একটা চিন্তার কিছু নেই রিয়ালের জন্য। কারণ, চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে এর আগে প্রথম লেগে আটবার গোলশূন্য ড্র করেছিল রিয়াল। এর মধ্যে তারা সাতবারই পরের পর্বে উঠেছিল।

 

আর বার্নাব্যুতে এই মৌসুমে রিয়াল যেমন খেলেছে, আজও সেই ধারা বজায় থাকলে সিটির কপালে দুঃখই আছে। এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগে বার্নাব্যুতে পাঁচটি ম্যাচ খেলে সব কটিতেই জিতেছে রিয়াল। শুধু জেতেনি তারা, জিতেছে রাজসিক দাপটে। ৪-০, ১-০, ৮-০, ২-০, ৩-০ স্কোরলাইনই তো বলছে সে কথা! সবশেষ ম্যাচের তিন গোলই কিন্তু রোনালদোর। পাঁচ ম্যাচে মোট ১৮ গোল দিয়েছে রিয়াল, হজম করেনি একটিও।

 

ইতিহাস যেমন রিয়ালের পক্ষে, ম্যানচেস্টার সিটির ক্ষেত্রে ঠিক তার উল্টোটা। ইতিহাস বলছে, চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে প্রথম লেগ গোলশূন্য ড্র করা ২৯ দলের মধ্যে মাত্র ৯টি যেতে পারে পরের রাউন্ডে। সিটির লড়াইটা তাই ইতিহাসের সঙ্গেও। তবে ইতিহাস পেছনে ফেলে অ্যাওয়ে গোলেই সিটির কোচের মূল মনোযোগ।

 

স্প্যানিশ পত্রিকা এল মুন্ডো দেপোর্তিভোকে সেটাই বলেছেন পেলেগ্রিনি, ‘প্রথম লেগে মাদ্রিদকে অত পেছনে পড়ে থাকতে দেখে আমি অবাক হয়েছি। তবে বার্নাব্যুতে গোলশূন্য ড্রয়ের লক্ষ্য নিয়ে যাচ্ছি না আমরা। গোল করতে পারলে তখন ড্র করলে চলবে আমাদের।’

 

প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর বাধা পেরিয়ে আসা ম্যানচেস্টার সিটির জন্য যে সেটি কঠিন হবে, তা বলাই যায়। সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়। সরাসরি দেখাবে টেন-২ চ্যানেল। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ মে ২০১৬/পরাগ/ এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়