ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দিল্লির স্কুল আরো তিনদিন বন্ধ থাকবে

শাহেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ৬ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিল্লির স্কুল আরো তিনদিন বন্ধ থাকবে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজধানী দিল্লিতে বায়ুদূষণ বেড়ে যাওয়ায় সব স্কুলে তিনদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। রোববার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই ঘোষণা দিয়েছেন।

 

বায়ুদূষণের মাত্রা বেড়ে যাওয়ায় রোববার জরুরি বৈঠক ডাকেন কেজরিওয়াল। ওই বৈঠকে দিল্লির সব স্কুল বন্ধসহ বেশ কয়েকটি পদক্ষেপ নেওয়ার ঘোষণা দেন তিনি। পর তিনি বায়ুদূষণ কমাতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন।

 

বৈঠকের পর সংবাদ সম্মেলনে কেজরিওয়াল বলেন, ‘এই মুহূর্তে জরুরি পদক্ষেপ নেওয়া প্রয়োজন। দূষণ নিয়ে রাজনীতির পরিবর্তে এ সমস্যা সমাধানে আমাদের একসঙ্গে কাজ করা প্রয়োজন। দূষণের মাত্রা এমনিতেই অনেক বেশি। আমরা বিশেষজ্ঞদের সঙ্গে আলাপ করে বেশ কিছু পদক্ষেপ নিয়েছি।’

 

দিল্লির মুখ্যমন্ত্রী জানান, এসব পদক্ষেপের মধ্যে রয়েছে, দিল্লির সব স্কুল আগামী তিনদিন বন্ধ থাকবে, আগামী পাঁচদিন কোনো নির্মাণ কিংবা ভাঙ্গার কাজ চলবে না, রাস্তা ঝাড়ুর পরিবর্তে পানি দিয়ে পরিষ্কার করা হবে ইত্যাদি।

 

প্রসঙ্গত, দিল্লিতে এমনিতেই দূষণের মাত্রা অনেক বেশি। এরপর আবার গত সপ্তাহে দিওয়ালি উৎসবে ব্যাপক আতশবাজি পোড়ানোর পর শহরে দূষণের মাত্রা আরো বেড়েছে। দূষণের কারণে পুরো শহরে কুয়াশাচ্ছন্ন পরিবেশ তৈরি হয়েছে। এ পরিস্থিতিতে শনিবার দিল্লির প্রায় ১ হাজার ৮০০ প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ নভেম্বর ২০১৬/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়