ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আদালতের পথে খালেদা

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২২, ৩০ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আদালতের পথে খালেদা

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : নাইকো দুর্নীতি মামলায় আত্মসমর্পণ করতে আদালতের উদ্দেশে রওনা দিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।  

 

সোমবার বেলা সোয়া ১১টার দিকে গুলশানে তার নিজ বাসা ‘ফিরোজা’ থেকে ঢাকার বিশেষ জজ আদালতের উদ্দেশে রওনা দেয় বিএনপির চেয়ারপারসনের গাড়িবহর।

 

এর আগে খালেদা জিয়ার আইনজীবীরা জানান, নাইকো দুর্নীতি মামলায় ঢাকার বিশেষ জজ-৯-এর আদালতে আজ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করবেন বিএনপির চেয়ারপারসন।

 

এদিকে খালেদা জিয়ার আত্মসমর্পণকে কেন্দ্র করে সকাল থেকে আদালত চত্বরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

 

নাইকো দুর্নীতি মামলার বৈধতা নিয়ে খালেদার করা আবেদন গত ১৮ জুন খারিজ করে দেন হাইকোর্ট। সেই সঙ্গে মামলার ওপর থেকে স্থগিতাদেশ তুলে নিয়ে বিএনপি নেত্রীকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

 

এক-এগারোর সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় খালেদা জিয়া গ্রেফতার হওয়ার পর ২০০৭ সালের ৯ ডিসেম্বর তার বিরুদ্ধে তেজগাঁও থানায় নাইকো দুর্নীতি মামলা দায়ের করে দুদক। পরের বছর ৫ মে খালেদাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়।

 

খালেদা জিয়া উচ্চ আদালতে গেলে ২০০৮ সালের ৯ জুলাই দুর্নীতির এই মামলার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট, সেই সঙ্গে দেওয়া হয় রুল। ২০০৮ সালের ৯ সেপ্টেম্বর এ মামলায় জামিন পান খালেদা।

 

নাইকোকে কাজ দিয়ে রাষ্ট্রের ক্ষতি করার অভিযোগে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধেও একই দিনে আরেকটি মামলা করেছিল দুদক। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০১০ সালের মার্চে হাইকোর্ট ওই মামলা বাতিল করে দেন। এতে বলা হয়, হয়রানি করার উদ্দেশ্যেই মামলাটি করা হয়েছিল।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৫/রেজা/ইভা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়