ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আবারও বুন্দেসলিগার শিরোপা বায়ার্নের

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৮, ২৭ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবারও বুন্দেসলিগার শিরোপা বায়ার্নের

বায়ার্ন মিউনিখ দল

ক্রীড়া ডেস্ক : মাঠে না নেমেই বুন্দেসলিগার শিরোপা জিতল বায়ার্ন মিউনিখ! কি অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিছু নেই। শিরোপা নিশ্চিত হওয়ার দিনে জার্মানির শীর্ষ দলটিকে সত্যিই মাঠে নামতে হয়নি।

পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা ভলফসবুর্গ রোববার বরুসিয়া মনশেনগ্লাডবাখের কাছে হেরে যাওয়ায় ৪ রাউন্ড বাকি থাকতেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যায় বায়ার্নের। এবার নিয়ে টানা তৃতীয়বারের মতো বুন্দেসলিগার শিরোপা জিতল বায়ার্ন। আর সব মিলিয়ে ২৫ বার।

বায়ার্নের সঙ্গে আরেকটি নাম অবশ্য উল্লেখ করতেই হয়। নাম তার পেপ গার্দিওলা। মাত্র ছয় বছরের কোচিং ক্যারিয়ারে ১৯টি শিরোপা জিতলেন তিনি। বার্সেলোনার হয়ে ১৪টি এবং বায়ার্নের হয়ে ৫টি। যার মধ্যে রয়েছে ৫টি লিগ শিরোপা। সত্যিই অসাধারণ এক কোচিং ক্যারিয়ার!

বায়ার্নের শিরোপা ধরে রাখাকে বিশাল অর্জন উল্লেখ করে ক্লাবটির প্রেসিডেন্ট কার্ল-হাইঞ্জ রুমেনিগে এক টুইটার বার্তায় লিখেছেন, ‘শিরোপা জয় অব্যাহত রাখতে পারাটা বিশাল এক অর্জন। সব কৃতিত্ব কোচ এবং দলের।’  

রোববার মনশেনগ্লাডবাখের মাঠে ১-০ গোলে হারে ভলফসবুর্গ। ৩০ ম্যাচে তাদের পয়েন্ট ৬১। সমান ম্যাচে চ্যাম্পিয়ন বায়ার্নের সংগ্রহ ৭৬ পয়েন্ট। লিগে আগামী ২ মে বায়ের লেভারকুসেনের মাঠে খেলবে বায়ার্ন। তবে ৯ মে নিজেদের মাঠে অগ্সবুর্গের বিপক্ষে খেলবে তারা। সেদিনই হয়তো ঘরের দর্শকদের সঙ্গে শিরোপা জয়ের আনন্দ ভাগাভাগি করবেন বায়ার্নের খেলোয়াড়রা।     

এদিকে তিন বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো ‘ট্রেবল’ জয়ের হাতছানি বায়ার্নের সামনে। এরই মধ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও জার্মান কাপের সেমিফাইনালে উঠেছে তারা। আগামী মঙ্গলবার জার্মান কাপের শেষ চারে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে খেলবে বায়ার্ন। আর ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের শেষ চারে বার্সেলোনার বিপক্ষে খেলবে জার্মানির শীর্ষ দলটি।

 

 

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৫/পরাগ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়