ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তিনি সুখমন্ত্রী

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ১১ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিনি সুখমন্ত্রী

সংযুক্ত আরব আমিরাতে প্রথম সুখমন্ত্রী হলেন ওহুদ আল রৌমি

আন্তর্জাতিক ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে প্রথম সুখমন্ত্রীর নাম ঘোষণা করা হয়েছে। ওহুদ আল রৌমি হলেন সেই নারী যিনি দেশটির সুখমন্ত্রণালয়ের নেতৃত্ব দেবেন।

সংযুক্ত আরব আমিরাতে জনগণের সুখ-সাচ্ছন্দ নিশ্চিত করতে একটি মন্ত্রণালয় খোলার ঘোষণা দেওয়া হয় সম্প্রতি। সেই ধারাবাহিকতায় প্রথম সুখমন্ত্রী হিসেবে বুধবার আল রৌমির নাম ঘোষণা করেন দেশটির প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। আল মাকতুম একইসঙ্গে দুবাইয়ের শাসক ও সংযুক্ত আরব আমিরাতে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রধানমন্ত্রী তার টুইটার পেজে বলেন, ইচ্ছা করলেই জাতীয় পর্যায়ে সুখ আসে না। সুখ অর্জনের জন্য পরিকল্পনা, প্রকল্প, কর্মসূচি এবং সূচক আমাদের মন্ত্রণালয়গুলোকে জানিয়ে দেবে সুখ অর্জন করতে হবে।

এদিকে আল রৌমি সুখমন্ত্রী হিসেবে নতুন দায়িত্ব পেলেও তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক হিসেবে নিযুক্ত থাকবেন। এরই মধ্যে এই দায়িত্বে তিনি বহাল আছেন। সংযুক্ত আরব আমিরাতে আল রৌমির এসব দায়িত্বের পাশাপাশি তিনি গত বছর জাতিসংঘ ফাউন্ডেশনের সদস্য হওয়ার জন্য মনোনিত হন। এ ফাউন্ডেশনে আরব আমিরাত থেকে তিনিই প্রথম সদস্য।

সোমবার প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ (৬৬) এক টুইটে জানান, সুখ-সাচ্ছন্দ নিশ্চিত করতে একটি মন্ত্রণালয় খোলা হচ্ছে। এই মন্ত্রণালয়ের মন্ত্রীর কাজ হবে জনগণের মঙ্গল ও সন্তুষ্টির জন্য সরকারের নীতি নির্ধারণ করা।

তিনি আরো বলেন, অর্জনের পথে এবং জনগণকে সেবা দেওয়ার যাত্রা শুরু হয়েছে মাত্র। আল্লাহ আমাদের সহায় হোন, যেন জনগণকে আমরা খেদমত করতে পারি।

স্বাধীন দেশ হিসেবে ৪৪ বছর আগে প্রতিষ্ঠা পায় সংযুক্ত আরব আমিরাত। দেশটির রয়েছে সাতটি রাজ্য। ২০১৫ সালে সুখি দেশের তালিকায় ২০তম অবস্থানে ছিল দেশটি। বিশ্বের এক নম্বর সুখি দেশ হওয়ার প্রত্যয় নিয়ে সুখমন্ত্রণালয় খুলেছে সংযুক্ত আরব আমিরাত। এখন দেখার বিষয়, কীভাবে তারা সুখ অর্জন করে।

তথ্যসূত্র : আলজাজিরা অনলাইন।

 

 


রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৬/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়