ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গাজীপুরে ১০ হাজার প্রতিবন্ধীকে অর্ধকোটি টাকার ভাতা

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ৩ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরে ১০ হাজার প্রতিবন্ধীকে অর্ধকোটি টাকার ভাতা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে  ৯ হাজার ৯৫৯ জন প্রতিবন্ধীকে অর্ধকোটি টাকার উপর ভাতা প্রদান করা হয়। এর মধ্যে ৮ হাজার ৯৩৮ জন প্রতিবন্ধীকে মাসিক ৫০০ টাকা করে ভাতা দেওয়া হচ্ছে।

 

শিক্ষা উপবৃত্তির আওতায় প্রাথমিক স্তরে মাসিক ৫০০ টাকা করে ৫৯১ জনকে, মাধ্যমিক স্তরে মাসিক ৬০০ টাকা করে ২৭৯ জনকে, উচ্চ মাধ্যমিক স্তরে প্রতিমাসে ৭০০ টাকা করে ১১০ জনকে এবং উচ্চতর শ্রেণির ১২০০ টাকা করে ৪১ জনকে প্রতিবন্ধী ভাতা দেওয়া হচ্ছে।

 

গাজীপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক শংকর শরণ সাহা এ তথ্য জানান।

 

তিনি জানান, জেলায় ২০ হাজার ৮৯৭ জন প্রতিবন্ধী রয়েছে। জেলা সমাজসেবা অধিদপ্তর ইতিমধ্যে জেলার প্রতিবন্ধী চিহ্নিতকরণ, তাদের ডাটাব্যাজ তৈরিকরণ এবং ডাটাব্যাজ অনুয়ায়ী তাদের ‘সুবর্ণ নাগরিক’ হিসেবে পরিচয়পত্র প্রদান করা হয়েছে।

 

গাজীপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে শনিবার গাজীপুরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবসের র্যা লি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

গাজীপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক শংকর শরণ সাহার সভাপতিত্বে জেলা প্রশাসন চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম।

 

বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. আলী হায়দার খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. ইফতেখার আহমেদ চৌধুরী, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফ উদ্দিন, সহযোগী অধ্যাপক মুকুল কুমার মল্লিক প্রমুখ।

 


রাইজিংবিডি/গাজীপুর/৩ ডিসেম্বর ২০১৬/হাসমত আলী/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়