ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

এহসান সোসাইটির অর্থ আত্মসাৎ: প্রধান আসামি কারাগারে

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ৭ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এহসান সোসাইটির অর্থ আত্মসাৎ: প্রধান আসামি কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় ‘এহসান সোসাইটি’ নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান কর্তৃক অর্থ আত্মসাতের ঘটনায় দায়েরকৃত দুটি মামলার প্রধান আসামি মুফতি গোলাম রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

 

বুধবার দুপুরে তিনি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে খুলনা মহানগর হাকিম মো. আমিরুল ইসলাম জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে গত ২৯ নভেম্বর আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

 

পরিচালক মুফতি গোলাম রহমান এহসান সোসাইটির আওতাধীন প্রতিষ্ঠান এহসান রিয়েল এস্টেট অ্যান্ড ডেভলপমেন্ট লিমিটেড’র কেন্দ্রীয় পরিচালক। তবে মামলার অপর আসামি এহসান সোসাইটির খুলনার আঞ্চলিক ব্যবস্থাপক মো. রবিউল ইসলাম পলাতক রয়েছেন। অপর আসামি এহসান সোসাইটির খুলনার এরিয়া সমন্বয়কারী মুফতি রশীদ আহমাদ আদালত থেকে জামিন নিয়েছেন। এই তিন আসামির বিরুদ্ধে গত ২৭ অক্টোবর গ্রাহকদের পক্ষে মাঠকর্মী মো. আবুজর বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

 

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রজব আলী জানান, আর্থ আত্মসাতের দুটি মামলার প্রধান আসামি মুফতি গোলাম রহমান এত দিন পলাতক ছিলেন। বুধবার তিনি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

এহসান সোসাইটি খুলনা মহানগরী ও দিঘলিয়া উপজেলা থেকে ১০ কোটি ৯০ লাখ টাকা সংগ্রহ করে আত্মসাৎ করেছে বলে মাঠ-কর্মীরা অভিযোগ করেছেন। এর মধ্যে খুলনা সদর ও সোনাডাঙ্গা এলাকা থেকে এহসান সোসাইটিতে মাসিক সঞ্চয় বাবদ তিন কোটি টাকা, খালিশপুর এলাকা থেকে দেড় কোটি টাকা এবং দিঘলিয়া উপজেলা থেকে ৪০ লাখসহ মোট ৪ কোটি ৯০ লাখ টাকা সংগ্রহ করা হয়।

 

এ ছাড়া রিয়েল এস্টেটের (জমির ব্যবসা) নামে মাসিক মুনাফার ভিত্তিতে আরও সংগ্রহ করা হয় ছয় কোটি টাকা। প্রতিষ্ঠানটির খুলনা বিভাগীয় পরিচালক মুফতি গোলাম রহমান এহসান সোসাইটির কেন্দ্রীয় শরীয়াহ কাউন্সিলের সহ-সেক্রেটারি হিসেবে দায়িত্বে রয়েছেন। একই সঙ্গে তিনি নগরীর বাগমারাস্থ মারকাযুল ফিকহিল ইসলামী মাদ্রাসার পরিচালক। জেলা সমন্বয়কারী মুফতি রশিদ আহমাদ নগরীর ডালমিল মোড়স্থ মক্কি মসজিদের ইমাম। তিনি এহসান সোসাইটির খুলনা জেলার সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন।

 

 

রাইজিংবিডি/খুলনা/০৭ ডিসেম্বর ২০১৬/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়